সাতকানিয়ায় ৬টিতে নৌকা, ২টিতে বিদ্রোহী ২টিতে স্বতন্ত্র জয়ী

কে কত ভোট পেলেন

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৮ ফেব্রুয়ারি, ২০২২ at ৭:৪৩ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন গতকাল অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে চেয়ারম্যান পদে নির্বাচন হয়েছে ১২টি ইউনিয়নে। এগুলোতে ৬টিতে নৌকা, ২ টিতে বিদ্রোহী এবং ২টিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন। এর আগে কেওচিয়া, মাদার্শা, পুরানগড় ও সাতকানিয়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এদিকে চেয়ারম্যান পদে নির্বাচন হওয়া ১২টি ইউনিয়নের
মধ্যে ২টি ইউনিয়নের ৩টি কেন্দ্রে নির্বাচন স্থগিত ঘোষণা করা হয়েছে। এসব ইউনিয়নে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সাথে ভোটের ব্যবধানের চেয়ে স্থগিত হওয়া কেন্দ্রে ভোট সংখ্যা বেশি হওয়ায় কাঞ্চনা ও খাগড়িয়ায় চূড়ান্ত ফলাফল হয়নি। অন্যান্য ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন- চরতী ইউনিয়নে মো. রুহুল্লাহ চৌধুরী (নৌকা) পেয়েছেন ১২ হাজার ৭৫৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মঈনুদ্দিন চৌধুরী পেয়েছেন ৪ হাজার ১০২ ভোট। ঢেমশা ইউনিয়নে স্বতন্ত্র মির্জা আসলাম সরওয়ার (মটর সাইকেল) ৪ হাজার ৪৭২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রিদুয়ান উদ্দিন (নৌকা) পেয়েছেন ২ হাজার ৫৫ ভোট, আবদুল মজিদ (আনারস) পেয়েছেন ১ হাজার ৫৩৮ ভোট। ধর্মপুর ইউনিয়নে নাসির উদ্দিন টিপু (নৌকা) ৫ হাজার ৯৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইলিয়াছ চৌধুরী (আনারস) পেয়েছেন ২১০ ভোট। কালিয়াইশ ইউনিয়নে হাফেজ আহমদ (নৌকা) ৬ হাজার ৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ফেরদৌস চৌধুরী সোহেল (আনারস) পেয়েছেন ৩ হাজার ৪৫৫ ভোট, মো. আতাউর রহমান (মটর সাইকেল) পেয়েছেন ৪৫০ ভোট। নলুয়া ইউনিয়নে মো. লেয়াকত আলী (নৌকা) ৮ হাজার ৪৬০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মিজানুর রহমান চৌধুরী (আনারস) পেয়েছেন ১ হাজার ২৬৫ ভোট, জামাল হোসেন হিরু (মটর সাইকেল) পেয়েছেন ৭১ ভোট, তছলিমা আকতার (চশমা) পেয়েছেন ৬ ভোট। ছদাহা ইউনিয়নে মোরশেদুর রহমান (মটর সাইকেল) ৫ হাজার ৯০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রফিক মাহামুদ (ঘোড়া) পেয়েছেন ৫ হাজার ৬৪৯ ভোট, মো. মোসাদ হোসাইন চৌধুরী (নৌকা) পেয়েছেন ৫ হাজার ৫৭৫ ভোট ও মো. হারুন (আনারস) পেয়েছেন ৯৬ ভোট। সোনাকানিয়া ইউনিয়নে মো. জসিম উদ্দিন (নৌকা) ৫ হাজার ৭৮৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. সেলিম উদ্দিন চৌধুরী (মটর সাইকেল) পেয়েছেন ৫ হাজার ২৮৯ ভোট ও মো. আবু তাহের (আনারস) পেয়েছেন ১ হাজার ৮৩৬ ভোট। পশ্চিম ঢেমশা ইউনিয়নে মো. রিদুয়ানুল ইসলাম (আনারস) ১ হাজার ৬৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্ধি আবু তাহের জিন্নাহ (নৌকা) পেয়েছেন ১ হাজার ৫২৭ ভোট, সরওয়ার কামাল (চশমা) পেয়েছেন ৯৫১ ভোট, মো. মহিউদ্দিন (মটর সাইকেল) পেয়েছেন ৫৫ ভোট ও আবদুল মাবুদ (টেবিল ফ্যান) পেয়েছেন ১৩ ভোট। আমিলাইশ ইউনিয়নে মোজাম্মেল হক চৌধুরী (টেলিফোন) ৩ হাজার ২২৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এইচএম হানিফ (ঘোড়া) পেয়েছেন ২ হাজার ৬৬৭ ভোট, মো. হারুন (আনারস) পেয়েছেন ১১১ ভোট ও মো. ফরিদ আহমদ (মটর সাইকেল) পেয়েছেন ৫২ ভোট। এছাড়াও বাজালিয়া ইউনিয়নে তাপস কান্তি দত্ত (নৌকা) ৫ হাজার ৬৮৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শহিদুল্লাহ চৌধুরী (আনারস) পেয়েছেন ৩ হাজার ৯৮৭ ভোট।
এদিকে খাগরিয়া ইউনিয়নে মো. আকতার হোসেন (নৌকা) স্থগিত থাকা ২ কেন্দ্র ব্যতিত ৬ হাজার ৬৫৮ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. জসিম উদ্দিন (মটর সাইকেল) পেয়েছেন ৪ হাজার ৭৯০ ভোট। কাঞ্চনা ইউনিয়নে রমজান আলী (নৌকা) স্থগিত থাকা ১টি কেন্দ্র ব্যতিত ৫ হাজার ৪৬৩ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোহাম্মদ সালাম (মটর সাইকেল) পেয়েছেন ৩ হাজার ৬০০ ভোট। এ ২টি ইউনিয়নে চুড়ান্ত ফলাফল স্থগিত রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধবন্ধুর মোবাইল কেড়ে নিতে নৃশংসতা
পরবর্তী নিবন্ধবাড়ির গাছ কাটতেও লাগবে অনুমতি হচ্ছে আইন