সাতকানিয়ায় ৩ লক্ষ পিস ইয়াবা উদ্ধার, গ্রেপ্তার ১

সাতকানিয়া প্রতিনিধি | সোমবার , ১৭ এপ্রিল, ২০২৩ at ৬:৫৫ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় তিন লক্ষ পিস ইয়াবাসহ এক মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব১৫।

গ্রেপ্তারকৃতের নাম আবু হানিফ (৩৬)। ইয়াবা পাচারের কাজে ব্যবহৃত একটি পিকআপ জব্দ করা হয়েছে। গত শুক্রবার রাতে চট্টগ্রামকঙবাজার মহাসড়কের সাতকানিয়াস্থ ছদাহা কালু সিকদারের দোকান এলাকায় গাড়িতে তল্লাশি চালিয়ে এসব ইয়াবা উদ্ধার ও মাদক বিক্রেতাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত আবু হানিফ কঙবাজারের টেকনাফ পৌরসভার ৬নং ওয়ার্ডের ডেইল পাড়ার মৃত নুরুল আলমের পুত্র।

জানা যায়, ঘটনার দিন রাতে র‌্যাব১৫ এর কঙবাজার ক্যাম্পের একটি দল চট্টগ্রামকঙবাজার মহাসড়কের চকরিয়া এলাকায় অপরাধ দমনে কাজ করছিল। এসময় সড়ক দিয়ে পিকআপ যোগে কঙবাজার থেকে ইয়াবার বিশাল একটি চালান চট্টগ্রামের দিকে যাওয়ার বিষয়ে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাব দ্রুত সাতকানিয়ার কালু সিকদারের দোকান এলাকায় চেকপোষ্ট স্থাপন করে যানবাহন তল্লাশি শুরু করে। এক পর্যায়ে দ্রুতগামী পিকআপটি কালু সিকদারের দোকান এলাকায় পৌঁছার পর র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে গাড়ি থামিয়ে দুই জন দ্রুত পালিয়ে যায়। অপর একজন গাড়ি থেকে একটি বস্তা নামিয়ে পালানোর চেষ্টা করছিল। এসময় র‌্যাব তাকে আটক করে তাৎক্ষনিক ভাবে জিজ্ঞাসাবাদ করলে উক্ত বস্তায় ইয়াবা থাকার কথা স্বীকার করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে গাড়িতে আরো বিপুল পরিমান ইয়াবা থাকার কথাও জানায়। পরে তাকে গ্রেপ্তার করা হয় এবং তার দেখানো মতে তিন লক্ষ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একই সাথে ইয়াবা বহনের কাজে ব্যবহৃত পিকআপটিও জব্দ করা হয়। এ ঘটনায় র‌্যাব১৫ এর ওয়ারেন্ট অফিসার মোঃ আবদুর রহমান বাদি হয়ে গত শনিবার রাতে সাতকানিয়া থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করেন।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, গ্রেপ্তারকৃত আসামীকে গতকাল রবিবার সকালে আদালতে হাজির করা হলে আদালত তাকে কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধবিভিন্ন সংগঠনের ইফতার মাহফিল
পরবর্তী নিবন্ধআগামী নির্বাচনের জন্য দলকে তৃণমূল থেকে সুসংগঠিত করতে হবে