সাতকানিয়ায় গলায় ফাঁস লাগিয়ে স্কুল ছাত্রীর আত্মহত্যা

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২০ অক্টোবর, ২০২০ at ১০:৪৭ অপরাহ্ণ

সাতকানিয়ায় গলায় ফাঁস লাগিয়ে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। তার নাম রুনা আক্তার (১৭)।
আজ মঙ্গলবার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার পুরানগড় ইউনিয়নের লতাবনীয়া ৪নং ওয়ার্ডের নুর মোহাম্মদ বাপের বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।
পুরানগড় ইউপি চেয়ারম্যান আ ফ ম মাহাবুবুল হক সিকদার জানান, আজ এলাকার কৃষক আলী আকবরের মেয়ে রুনা আকতার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে বসে দুপুরের খাবার খায়। পরবর্তীতে তার বাবা ও মা কাজ করতে ক্ষেতে চলে যান। এসময় ঘরে থাকা তার ছোট বোনও খেলতে ঘরের বাইরে চলে যায়। এ সুযোগে রুনা তার শয়নকক্ষের ছাদের বিমের সাথে রশি বেধে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।
বিকেলে তার বাবা ও মা কাজ শেষে ঘরে ফিরে বাইরে থেকে ঘরের দরজা বন্ধ পেয়ে ডাকাডাকি শুরু করে কিন্ত ঘরের ভিতর থেকে কোনো সাড়াশব্দ না পেয়ে এক পর্যায়ে দরজা ভেঙে ঘরে প্রবেশ করে।
এসময় মেয়ে রুনাকে ঘরের ছাদের বিমের সাথে রশিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে চিৎকার শুরু করে।
তখন এলাকাবাসী বিষয়টি জানতে পেরে এগিয়ে এসে রুনাকে উদ্ধার করে কেরানীহাটস্থ এলাইট হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
আত্মহননকারী রুনা পুরানগড় শাহ্ সরফুদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে গত বছর এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে অকৃতকার্য হয় বলে তার পারিবারিক সূত্রে জানা গেছে।
সাতকানিয়া থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম বলেন, “খবর পেয়ে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে তার সঠিক কারণ জানা যায়নি।”

পূর্ববর্তী নিবন্ধচবির ভর্তি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শনিবার
পরবর্তী নিবন্ধসিনহা হত্যা মামলা বাতিল চেয়ে করা আবেদনের শুনানি ১০ নভেম্বর