সাতকানিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

| বুধবার , ৫ জুন, ২০২৪ at ৯:৪২ পূর্বাহ্ণ

সাতকানিয়া ডলুব্রিজ সংলগ্ন উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়েছে। গত ২ জুন রবিবার বিকাল ৫টায় কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন চট্টগ্রাম১৫ আসনের সংসদ সদস্য এম এ মোতালেব। উদ্বোধনী বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ফিতা ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। উপজেলা আইটি অফিসার মোহাম্মদ আনোয়ারের পরিচালনায় উপজেলা নির্বাহী অফিসার মিল্টন বিশ্বাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম১৫ আসনের সংসদ সদস্য এম এ মোতালেব।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) আনজুমান আরা, সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারিস্তা করিম, উপজেলা প্রকৌশলী সজীব কান্তি দে, দক্ষিণ জেলা আওয়ামী লীগের প্রচার প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট আহমদ সাইফুদ্দীন ছিদ্দিক, সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান, পৌরসভার প্যানেল মেয়র এ.কে.এম মোর্শেদ, পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবদুল গফুর লালু, সাধারণ সম্পাদক এ.কে.এম আসাদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধাদের মধ্যে বক্তব্য রাখেন সদ্য সাবেক ডেপুটি কমান্ডার মিলন কুমার ভট্টাচার্য্য, মোঃ হাফেজ, নুরুল ইসলাম, হুমায়ন কবির, বাদল বৈদ্য, নুর আহমদ, নীল রতন দাশ গুপ্ত প্রমুখ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধারা না হলে আমাদের মুক্তিযুদ্ধ সফল হতো না। ১৯৭১ সালের ৭ মার্চে বঙ্গবন্ধু আহ্বান জানান-‘ঘরে ঘরে দুর্গ গড়ে তোলো, যার যা কিছু আছে, তা নিয়ে শত্রুর মোকাবেলা করতে হবে।’ ঐ আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযোদ্ধারা যুদ্ধের জন্য মানসিকভাবে প্রস্তুত হয়। বিভিন্ন স্থানে যুদ্ধের জন্য যে প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয় তাতে অনেক সাধারণ মানুষ অংশ নেয়। সব শ্রেণির মানুষের অংশগ্রহণের ফলে এই যুদ্ধ এক পর্যায়ে জনযুদ্ধে রূপ লাভ করে। বলা চলে পাকিস্তানিদের দোসর দালাল, রাজাকার, আলবদর ও আল শামস বাহিনীর লোক ছাড়া অধিকাংশ মানুষ মুক্তিযুদ্ধে অংশ নেয় এবং স্বাধীন সার্বভৌম বাংলাদেশ অর্জনে মুক্তিযোদ্ধারা বিশেষ অবদান রাখে। উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, মুক্তিযোদ্ধাদের বিশেষ অবদানের ফলে আমরা পেয়েছি এই এক স্বাধীন রাষ্ট্র। মুক্তিযোদ্ধাদের সবদিক বিবেচনা করে ও সুবিধার্থে নির্মাণ করা হয়েছে এক নান্দনিক মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন। দীর্ঘ সময় পর এই মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সাতকানিয়া্তলোহাগাড়া মাননীয় সংসদ সদস্যের তৎপরতায় ভবন নির্মাণের সার্বিক জটিলতা কাটিয়ে এই কমপ্লেক্স ভবন উদ্ভোধন করা হয়।

পূর্ববর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে নতুন স্থাপনার অনুমতি দেওয়া বুদ্ধিমানের কাজ হবে না : প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে শাটল ট্রেনের ধাক্কায় কলেজ শিক্ষার্থীর মৃত্যু