সাতকানিয়ার হত্যা মামলার আসামি নগরীতে গ্রেপ্তার

সাতকানিয়া প্রতিনিধি | বুধবার , ২৯ নভেম্বর, ২০২৩ at ১০:০৫ পূর্বাহ্ণ

সাতকানিয়ার এক হত্যা মামলার প্রধান আসামিকে নগরীর খুলশী থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব৭। গ্রেপ্তারকৃতের নাম শহীদুল্লাহ চৌধুরী (৫০)। বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট গ্রহণের দিন উপজেলার বাজালিয়ায় প্রতিপক্ষের গুলিতে আবদুস শুক্কুর নিহত হওয়ায় ঘটনায় সাতকানিয়া থানায় দায়েরকৃত মামলায় গতকাল মঙ্গলবার ভোরে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত শহীদুল্লাহ চৌধুরী বাজালিয়ার আবদুস ছাত্তার চৌধুরীর পুত্র ও বাজালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক।

জানা যায়, বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাতকানিয়ার বাজালিয়ায় তাপস কান্তি দত্ত আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করেন। তখনকার ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ চৌধুরী স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করেন। ভোট গ্রহণের দিন ইউনিয়ন পরিষদ কার্যালয় কেন্দ্রে কেন্দ্র দখল ও ব্যালেটে জোরপূর্বক সিল মারাকে কেন্দ্র করে দুইপক্ষের কর্মীসমর্থকদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে আবদুস শুক্কুর নামের একজন নিহত হয়েছিল। ওই ঘটনায় সাতকানিয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়।

এদিকে, ঘটনার পর থেকে মামলার প্রধান আসামি শহীদুল্লাহ চৌধুরী পলাতক ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব৭ এর একটি দল অভিযান চালিয়ে নগরীর খুলশী এলাকা থেকে গতকাল ভোরে তাকে গ্রেপ্তারের পর সাতকানিয়া থানার মাধ্যমে চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের নিকট হস্তান্তর করে। চট্টগ্রাম জেলা গোয়েন্দা পুলিশের ওসি নুর আহমেদ জানান, আবদুস শুক্কুর হত্যা মামলাটি গোয়েন্দা পুলিশের তদন্তাধীন থাকায় মামলার প্রধান আসামি শহীদুল্লাহকে গ্রেপ্তারের পর আমাদের কাছে হস্তান্তর করেছে।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষার্থীরাই আগামীর সুন্দর দেশ গড়ার কারিগর
পরবর্তী নিবন্ধরোটারী ক্লাব অব চিটাগং রেইনবোর সেমিনার