সাতকানিয়ায় মূল্য বেশি রাখায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | শনিবার , ১৯ অক্টোবর, ২০২৪ at ৩:৩০ অপরাহ্ণ

নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে সাতকানিয়ায় বাজার মনিটরিং করেছে উপজেলা প্রশাসন। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, বেশি দামে বিক্রি এবং মালামাল ক্রয়ের চালানপত্র দেখাতে না পারায় ৩টি প্রতিষ্ঠানকে ৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৯ অক্টোবর) বাজার মনিটরিং কার্যক্রমের অংশ হিসেবে সাতকানিয়া উপজেলার কেরানীহাট বাজারে অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

এ সময় মুদি দোকানে মূল্য তালিকা না থাকা এবং ক্রয় রশিদ সংরক্ষণ না করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ৩টি প্রতিষ্ঠানকে ৩টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

পাশাপাশি সকল পণ্য বিক্রেতাকে আবশ্যিকভাবে পণ্য ক্রয়ের ভাওচার সংরক্ষণ, দোকানের মূল্য তালিকা প্রদর্শনসহ বাজার পরিচ্ছন্নতার বিষয়ে পরামর্শ দেয়া হয়। এছাড়াও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম বৃ‌দ্ধির পেছনে জ‌ড়িত অসাধু ব্যবসায়ীদের কঠোর সতর্কবার্তা দেয়া হয়।

উক্ত অভিযানে স্যানিটারি ইন্সপেক্টর ছরওয়ার কামাল, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা এবং ছাত্র সমাজের প্রতিনিধিরা সার্বিক সহযোগিতা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস দৈনিক আজাদীকে বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ৩টি প্রতিষ্ঠানকে ৩টি মামলায় ৯ হাজার টাকা জরিমানা করা হয়েছ। জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধঅসামাজিক কার্যকলাপের দায়ে চট্টগ্রামে ৮ তরুণ-তরুণী আটক