সাতকানিয়ায় প্রেমিকের সাথে অভিমানে বিষপানে তরুণীর আত্মহত্যা

আজাদী অনলাইন | শুক্রবার , ১ ডিসেম্বর, ২০২৩ at ৭:০৬ অপরাহ্ণ

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের জমাদার পাড়ায় প্রেমিকের সাথে অভিমান করে বিষপানে নিলুফা ইয়াছমিন (১৮) নামের এক তরুণী আত্মহত্যা করেছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দিবাগত রাত ১২টার দিকে এ আত্মহত্যার ঘটনা ঘটে। এ ঘটনায় মোস্তাফিজুর রহমান (২২) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

আত্মহননকারী তরুণী নিলুফা ইয়াছমিন উপজেলার ১৭নং সোনাকানিয়া ইউনিয়নের ৪নং ওয়ার্ডের জমাদার পাড়ার আব্দুল গফুরের মেয়ে। এবং আটককৃত মোস্তাফিজ কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ৪নং বমু বিলছড়ি ইউনিয়নের পুকুরিয়া খোলা গ্রামের নুর মোহাম্মদের ছেলে।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রে জানা যায়, নিলুফা ইয়াছমিন উপজেলার সোনাকানিয়া গারাংগিয়া হাতিয়ারকূল ছিদ্দিকিয়া মহিলা মাদ্রাসার ছাত্রী। উক্ত মাদ্রাসায় আসা যাওয়ার পথে ইয়াছমিনের সাথে মোস্তাফিজের সাথে পরিচয় হয়ে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। তাদের প্রেমের সম্পর্কটি দীর্ঘদিন স্থায়ী ছিল।

পরবর্তীতে তাদের প্রেমের সম্পর্ক পারিবারিক পর্যায়ে জানাজানি হয়। এ ঘটনা নিয়ে উভয় পরিবারের সাথে বিবাহ সংক্রান্ত আলাপ আলোচনা হয়। এ বিয়ে করতে বিলম্ব হলে নিলুফা ইয়াছমিন বিবাদী মোস্তাফিজকে বিয়ের জন্য চাপ দিতে থাকে।

এক পর্যায়ে এদের মধ্যে কথা কাটাকাটি হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে বিবাদী মোস্তাফিজ নিলুফা ইয়াছমিনকে বিবাহ করবে না বলে জানিয়ে দিলে নিলুফা ইয়াছমিন আত্মহত্যা করবে বলে জানায়।

এ কথায় মোস্তফিজ রাগের বশবর্তী হয়ে নিলুফা ইয়াছমিনকে বলে তোর মত মেয়ে বেঁচে থাকার প্রয়োজন নেই। এ কথা শোনার পর নিলুফা ইয়াছমিন আত্মহত্যা করে বলে জানা যায়। স্থানীয় ইউপি সদস্য মো. আইয়ুব জমাদার ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রিটন সরকার বলেন, ৩০ নভেম্বর দিবাগত রাত সাড়ে ১২টার দিকে সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্স থেকে আমাদেরকে জানালে আমাদের ফোর্স সাতকানিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে উপস্থিত হয়ে নিহতের লাশ গ্রহণ করে সুরতহাল করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

পূর্ববর্তী নিবন্ধস্বতন্ত্র প্রার্থী থেকে সরে দাঁড়ালেন সীতাকুণ্ডের এমপি দিদার
পরবর্তী নিবন্ধবোয়ালখালীতে একাকিত্ব থেকে গৃহবধূর আত্মহত্যা