সাতকানিয়ায় প্রতিপক্ষের দায়ের কোপে নিহত ১

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ১৬ জুলাই, ২০২৪ at ৩:২৯ অপরাহ্ণ

সাতকানিয়ায় বাড়ির পাশের চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের দায়ের কোপে ১ ব্যক্তি নিহত হয়েছে।

নিহতের নাম মোক্তার আহমদ (৫৬)। সোমবার (১৫ জুলাই) দুপুরে উপজেলার পুরানগড়ের জানু সিকদার বাড়ি এলাকায় আহত হওয়ার পর রাত দুইটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

নিহত মোক্তার আহমদ পুরানগড় ইউনিয়নের ৭নং ওয়ার্ডের জানু সিকদার বাড়ির মৃত আহমদ হোসেনের ছেলে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগ পুলিশ ২ নারীকে আটক করেছে। একই ঘটনায় কাজী জিয়াবুল হোসেন সিকদার নামের অপর একজন আহত হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, পুরানগড়ের জানু সিকদার বাড়ির মৃত কালু মিয়ার ছেলে সিরাজুল ইসলাম ও মৃত মকবুল আহমদ সিকদারের ছেলে কাজী জিয়াবুল হোসেনের মধ্যে চলাচলের রাস্তা নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল।

সেই বিরোধের জের ধরে উভয় পক্ষের মধ্যে ইতিপূর্বে একাধিক বার মারামারির ঘটনাও ঘটেছে।

এদিকে, ঘটনার দিন দুপুরে কাজী জিয়াবুল হোসেন সিকদার, তার ছেলে মুমিন, মশিউর ও ভাতিজা রাকিব বিরোধীয় চলাচলের রাস্তা পরিস্কার করেছিল। তখন সিরাজুল ইসলাম, তার ছেলে মোরশেদ, তৌহিদ, ফরিদ ও পুত্রবধুরা দা ও লাঠিসোঁটা নিয়ে বাঁধা দিতে যায়।

এ সময় কাজী জিয়াবুল হোসেনের চাচাতো ভাই মোক্তার আহমদ দৌঁড়ে এসে প্রতিবাদ করলে তাকে দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে আহত করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে কেরানীহাটের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে চমকে হাসপাতালে প্রেরণ করেন।

চমকে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত দুই টার দিকে মোক্তার আহমদ মারা যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই মহিলাকে আটক করেছে।

নিহতের জেঠাতো ভাই কাজী জিয়াবুল হোসেন সিকদার জানান, বিরোধীয় চলাচলের রাস্তায় সম্প্রতি সিরাজুল ইসলাম ও তার ছেলেরা বরই কাঁটা দিয়ে রাখে। ঘটনার দিন দুপুরে আমি ও আমার ছেলে এবং ভাতিজা মিলে রাস্তা থেকে তাদের দেয়া কাঁটা সরিয়ে নিচ্ছিলাম।

এ সময় সিরাজ, তার ছেলে মোরশেদ, তৌহিদ, ফরিদ ও তাদের স্ত্রীর দা, লাঠিসোঁটা নিয়ে আমাদের উপর হামলা চালায়। তখন মোক্তার আহমদ এসে প্রতিবাদ করলে তাকে দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর ভাবে আহত করে। পরে তাকে মুমূর্ষু অবস্থায় চমকে হাসপাতালে ভর্তি করায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দুই টার দিকে মারা যায়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, মূলত বাড়ির পাশের চলাচলের রাস্তা নিয়ে বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। ঘটনায় জড়িত ২ মহিলাকে আটক করা হয়েছে। এ ঘটনায় একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। মামলা দায়েরের পর আটককৃত মহিলাদেরকে গ্রেপ্তার দেখানো হবে।

পূর্ববর্তী নিবন্ধসীতাকুণ্ডে আইআইইউসি শিক্ষার্থীদের রেলপথ ও মহাসড়ক অবরোধ
পরবর্তী নিবন্ধ৫ মাস পর ভিআইপি চোর তৌহিদকে গ্রেফতার দেখিয়েছে ডিবি পুলিশ