সাতকানিয়ায় পূর্ব শত্রুতার জেরে ছোড়া গুলিতে ৪ জন গুলিবিদ্ধ

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ৯ এপ্রিল, ২০২৪ at ৫:৫২ অপরাহ্ণ

সাতকানিয়ায় পূর্ব শত্রুতার জের ধরে রাতের অন্ধকারে ছোঁড়া গুলিতে নারীসহ ৪ জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধরা হলো আবুল হাশেম (৬২), তার স্ত্রী দিলোয়ারা বেগম (৫০), মিনু আরা বেগম (৭০) ও মোঃ সিফাত (২২)।

সোমবার (৮ এপ্রিল) মধ্যরাতে উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডেঙ্গার নেয়ামত আলী পাড়ায় এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানান, এওচিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের পশ্চিম গাটিয়াডেঙ্গা নেয়ামত আলীর পাড়ার মৃত লাল মিয়ার পুত্র আবুল হাশেম ও তার ভাইদের সাথে প্রতিবেশী মোঃ আলীর দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

সেই বিরোধের জের ধরে মোঃ আলীর পুত্র সোহেলের নেতৃত্বে ১০-১২ জনের দল ঘটনার দিন রাতে সিএনজিচালিত ২টি অটোরিকশা নিয়ে নেয়ামত আলীর পাড়ার টিপুর দোকানের সামনে গিয়ে আক্তার হোসেনের পুত্র মোঃ সিফাতকে প্রথমে লাঠিসোঁটা দিয়ে বেধড়ক পিটিয়ে আহত করে।

পরে সে দৌড়ে পালানোর চেষ্টা করলে তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এতে সিফাত গুলিবিদ্ধ হয়। এসময় আবুল হাশেম ও তার পরিবারের লোকজন এগিয়ে আসলে তাদেরকে লক্ষ্য করে গুলি ছুঁড়ে। তখন মৃত লাল মিয়ার পুত্র আবুল হাশেম, তার স্ত্রী দিলোয়ারা বেগম, মৃত আবদুস সাত্তার মাঝির স্ত্রী মিনু আরা বেগম গুলিবিদ্ধ হয়।

পরে স্থানীয় লোকজন এগিয়ে আসলে গুলি করতে করতে তারা পালিয়ে যায়। এরপর এলাকার লোকজন গুলিবিদ্ধদের উদ্ধার করে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাদেরকে চমেক হাসপাতালে প্রেরণ করেন।

এদিকে ঘটনার খবর পেয়ে সাতকানিয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

গুলিবিদ্ধ আবুল হাশেমের ছোট ভাই আব্দুল গফুর জানান, মোঃ আলী ও তার ছেলেদের সাথে আমাদের দীর্ঘদিন ধরে কিছু বিষয় নিয়ে বিরোধ চলে আসছিল। এছাড়া আমাদের কিছু জায়গা মোঃ আলী ও তার ছেলেরা তাদের বলে দাবি করে আসছিল। পূর্ব বিরোধের জের ধরে মোঃ আলীর ছেলে সোহেল ও তার সহযোগীরা ঘটনার দিন রাতে এসে অতর্কিত ভাবে গুলি ছোঁড়ে। এতে আমার ভাই ও ভাবিসহ ৪ জন গুলিবিদ্ধ হয়েছে।

সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক মো. এনামুল হক জানান, সোমবার রাত ১১টার দিকে দুই নারীসহ গুলিবিদ্ধ ৪ জনকে হাসপাতালে আনা হয়েছে। এরমধ্যে একজনকে লাঠিসোটা দিয়েও আঘাত করা হয়েছে। চারজনকেই প্রাথমিক চিকিৎসা শেষে চমেক হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়েছে।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, সিএনজি চালিত অটোরিকশায় করে এসে অতর্কিত ভাবে ছোঁড়া গুলিতে নারীসহ কয়েকজন গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়ে তাৎক্ষণিক ভাবে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। গুলিবিদ্ধ লোকজন ও তাদের স্বজনদের দাবী পূর্ব শত্রুতার জের ধরে এ ঘটনা ঘটিয়েছে। আমরা ঘটনায় জড়িতদের চিহ্নিত ও গ্রেপ্তারের চেষ্টা করছি। তবে এ ঘটনায় এখানো লিখিত কোন অভিযোগ পায়নি।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে বিজিবির ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ
পরবর্তী নিবন্ধট্রাকের পিছনে বাসের ধাক্কা, সীতাকুণ্ডে ইফতারের আগে প্রাণ গেল ২ জনের