সাতকানিয়ায় দুই মাদকাসক্ত যুবককে কারাদণ্ড

সাতকানিয়া-লোহাগাড়া প্রতিনিধি | রবিবার , ১০ মার্চ, ২০২৪ at ১১:১৯ অপরাহ্ণ

সাতকানিয়ার ধর্মপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এসময় দুই মাদকাসক্ত যুবককে ৬ মাসের কারাদণ্ড এবং চারশত টাকা অর্থদণ্ড প্রদান করা হয়েছে।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী।

এ সময় সাতকানিয়া থানার পুলিশ সদস্যবৃন্দ এবং উপজেলা ভূমি অফিসের ভূমি অফিসের কর্মচারীবৃন্দ সহযোগিতা করেন।

রবিবার (১০ই মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার ধর্মপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চাঁদেরপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়।
এসময় মাদকাসক্ত অবস্থায় বোয়ালখালী উপজেলার পূর্ব গোমদন্ডি এলাকার শম্ভু ধরের পুত্র নয়ন ধর এবং আনোয়ারা উপজেলার জয়কালীর হাট এলাকার শংকর বাবুর বাড়ির মৃত সমীর দাশের পুত্র রুবেল দাশ (২৮) কে আটক করা হয়।

পরবর্তীতে আটককৃতদের তল্লাশি করে তাদের কাছ থেকে আনুমানিক ৭ লিটার বাংলা মদ (এলকোহল) উদ্ধার করা হয়। আটককৃতরা স্বেচ্ছায় দোষ স্বীকার করলে আসামিদ্বয়কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর আওতায় প্রত্যেককে ৬ মাস বিনাশ্রম কারাদন্ড ও মোট ৪০০ টাকা জরিমানা করা হয়।

আসামিদের কাছ থেকে জরিমানা আদায় করে কারাগারে প্রেরণের নিমিত্ত জেল পরোয়ানামূলে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। উদ্ধারকৃত মাদকদ্রব্য জনসমক্ষে ধ্বংস করা হয়েছে।

উপজেলা সহকারী কমিশনার ভুমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী দৈনিক আজাদীকে বলেন, মাদকাসক্ত অবস্থায় দুই যুবককে আনুমানিক ৭ লিটার বাংলা মদসহ হাতেনাতে আটক করা হয়।

আটককৃতরা স্বেচ্ছায় দোষ স্বীকার করলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর আওতায় উভয়কে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪০০ টাকা জরিমানা দন্ড প্রদান করা হয়।

আসামির কাছ থেকে জরিমানার টাকা আদায় করে চট্টগ্রাম জেলা কারাগারে প্রেরণের নিমিত্ত জেল পরোয়ানামূলে সাতকানিয়া থানায় হস্তান্তর করা হয়। মাদকের বিরুদ্ধে জনস্বার্থে এই ধরনের অভিযান অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধদক্ষিণ চট্টগ্রামের অর্ধশতাধিক গ্রামের মানুষদের রোজা শুরু কাল
পরবর্তী নিবন্ধপটিয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে দুই বাসের মুখোমুখি সং’র্ঘষে আহত ২৮