সাতকানিয়ায় অপহৃত ট্রাক চালক উদ্ধার, গ্রেপ্তার ৩

সাতকানিয়া প্রতিনিধি | মঙ্গলবার , ২৫ জুন, ২০২৪ at ১০:১৪ পূর্বাহ্ণ

সাতকানিয়ায় অপহৃত এক ট্রাক চালককে উদ্ধার করেছে থানা পুলিশ। উদ্ধারকৃত ট্রাক চালকের নাম মো. ইমন (৩২)। এ সময় অপহরণকারী আপন তিন ভাইকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন মো. ফারুক (৩০), নুরুল কবির (২৫) ও ওসমান প্রকাশ ছোটন (৩৫)। গত শুক্রবার বিকালে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের সাতকানিয়াস্থ হাসমতের দোকান এলাকা থেকে অপহৃত হয় ইমন এবং রোববার রাতে দক্ষিণ ঢেমশা এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। পুলিশ জানান, এস এ টোব্যাকো নামের একটি কোম্পানি কক্সবাজারের চকরিয়া উপজেলার লক্ষ্যারচর ইউনিয়নের জিন্দাবাজার এলাকার মৃত আবদুর রহমানের পুত্র রশিদ আহমদের কাছ থেকে ১০ হাজার ৬০ কেজি তামাক পাতা ক্রয় করে ট্রাকযোগে রংপুরে নিয়ে যাচ্ছিল।

এ সময় চকরিয়া উপজেলার মানিকপুর ইউনিয়নের সুরাজপুর এলাকার সামশুল আলমের পুত্র মো. ফারুক, নুরুল কবির ও ওসমান প্রকাশ ছোটন মাইক্রোবাস নিয়ে তামকবাহী ট্রাকটিকে পেছন থেকে ধাওয়া করে চট্টগ্রামকক্সবাজার মহাসড়কের সাতকানিয়াস্থ হাসমতের দোকান এলাকায় এসে ধারালো অস্ত্র হাতে নিয়ে সড়কে দাঁড়িয়ে সিগন্যাল দিলে চালক ট্রাকটি থামায়। এরপর ফারুক, নুরুল কবির ও ওসমান ট্রাকের সামনের সিটে উঠে পড়ে। পরে তারা চালক টাঙ্গাইলের বাশাইল থানার হাবালা ইউনিয়নের নাহালি এলাকার মো. আতুয়ারের পুত্র মো. ইমনকে মারধর করে ট্রাকটি তাদের ইচ্ছামতো বিভিন্ন স্থানে নিয়ে যায়।

পরবর্তীতে ট্রাকটি সাতকানিয়ার হাসমতের দোকান এলাকায় রেখে চালক ইমনকে অপর একটি মাইক্রোবাস যোগে অপহরণ করে নিয়ে যায়। এরই মধ্যে ট্রাক চালক ইমন কৌশলে মুঠোফোনের মাধ্যমে তাকে অপহরণের বিষয়টি এস এ টোব্যাকোর ফ্যাক্টরির নম্বরে জানায়। খবর পেয়ে তারা বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে। পরে এস এ টোব্যাকোর ফ্যাক্টরি ম্যানেজার চকরিয়ার পূর্ব কাকারা পাহাড়তলীর শাহাব উদ্দিনের পুত্র মো. আবু হানিফ বাদি হয়ে সাতকানিয়া থানায় মামলা দায়ের করেন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা সাতকানিয়া থানার এসআই মোস্তাক আহমদের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে দক্ষিণ ঢেমশা এলাকা থেকে অপহৃত ট্রাকচালক ইমনসহ তিন অপহরণকারীকে গ্রেপ্তার করে। পরবর্তীতে অপহরণকারীদের দেয়া তথ্যের ভিত্তিতে তামাক ভর্তি ট্রাকটিও উদ্ধার করা হয়।

সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ প্রিটন সরকার জানান, গ্রেপ্তারকৃত তিন অপহরণকারীকে ৫ দিনের রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধমদুনাঘাট পুলিশ ফাঁড়িতে অস্ত্র পরীক্ষার সময় মিস ফায়ার
পরবর্তী নিবন্ধবাইকে জিপের ধাক্কা, খাগড়াছড়িতে পর্যটকের মৃত্যু