সাজেকে জেএসএস-ইউপিডিএফ গোলাগুলি, শিশু গুলিবিদ্ধ

রাঙামাটি প্রতিনিধি | সোমবার , ১২ ফেব্রুয়ারি, ২০২৪ at ৮:০৮ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (পিসিজেএসএস) সশস্ত্র গ্রুপের সাথে প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের ( ইউপিডিএফ) গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে রোমিও ত্রিপুরা (১২) নামের এক শিশু গুলিবিদ্ধ হয়েছে। গতকাল রোববার বিকেলে উপজেলার সাজেক ইউনিয়নের গন্ডারামছড়া এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ শিশু গন্ডারামছড়া এলাকার ফবেন ত্রিপুরার ছেলে।

সাজেক ইউনিয়নের সিয়ালদাহ লুই এলাকার মেম্বার জোপ্পুইথাং ত্রিপুরা গোলাগুলির বিষয়টি নিশ্চিত করে বলেন, দুপুর ৩টা থেকে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যায়। এসময় গুলির শব্দে আতঙ্কিত হয়ে দৌড়ে ঘরে যাওয়ার সময় শিশু রোমিও ত্রিপুরা গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে যায়।

এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বিজিবির সিয়ালদাহ লুই বিওপিতে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে উন্নত চিকিৎসার জন্য সাজেক রুইলুই অস্থায়ী হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে ঘটনার পর থেকে পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে। বাঘাইছড়ির সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা জানান, ঘটনাটি দুপুরের দিকে ঘটে। এলাকা থেকে বেশ দুর্গম হওয়ায় বিস্তারিত জানা যায়নি। রাঙামাটির বাঘাইছড়ি সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল আওয়াল এ বিষয়ে জানতে বেশ কয়েকবার ফোন করা হলেও ফোনে তাকে পাওয়া যায়নি। এর আগে গত ৪ ফেব্রুয়ারি সাজেকের মাচালং ব্রিজ পাড়ায় ইউপিডিএফের দুই সদস্য দীপায়ন চাকমা ও আশিষ চাকমাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এই হত্যাকাণ্ডের জন্য জেএসএস সন্তু লারমা দলকে দায়ী করেছে ইউপিডিএফ।

পূর্ববর্তী নিবন্ধআপত্তিকর ভিডিও পাঠিয়ে নারীকে ব্ল্যাকমেইলের চেষ্টা
পরবর্তী নিবন্ধকে হচ্ছেন পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী