সাজেকে আগুনে দুই রিসোর্ট পুড়ে ছাই

রাঙামাটি প্রতিনিধি | শুক্রবার , ২ ফেব্রুয়ারি, ২০২৪ at ১০:৩৪ পূর্বাহ্ণ

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালির কংলাক পাহাড়ে আগুনে দুইটি রিসোর্ট, একটি বসতঘর ও একটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি; অক্ষত আছেন রিসোর্টের পর্যটকরা।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে কংলাক পাহাড়ে মেঘছোঁয়া রিসোর্টে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তেই আগুনের শিখা আশেপাশের রিসোর্ট, দোকান ও বসতঘরে ছড়িয়ে পড়ে।

স্থানীয়রা জানিয়েছেন, কংলাক পাহাড়ের মেঘছোঁয়া রিসোর্টের পাশে স্থানীয়রা কাঠ পুড়িয়ে আগুন পোহানোর সময় সেখান থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে ধারণা করা হচ্ছে।

আগুনের ঘটনায় সেনাবাহিনী, বিজিবি, পুলিশ, রিসোর্ট-রেস্তোরাঁ মালিক-কর্মচারী ও স্থানীয়দের সহযোগিতায় স্থানীয় ব্যবস্থাপনায় প্রায় রাত ২টার দিকে প্রায় আড়াই ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আসে।

জানা গেছে, রিসোর্টে অবস্থানরত পর্যটকদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। আগুনে দুইটি রিসোর্ট, একটা বাড়ি ও একটি দোকান সম্পুর্ণ পুড়ে গেছে। ক্ষতিগ্রস্তদের দাবি অর্ধকোটির টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সাজেক কটেজ মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক রাহুল চাকমা জানান, মেঘছোঁয়া রিসোর্ট থেকে আগুন লেগে পাশের ফড়িংগি রিসোর্ট, স্থানীয় ভূবন ত্রিপুরার বাড়ি ও একটি দোকান পুড়ে যায়।

অবশ্য পর্যটকদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। সেনাবাহিনী, পুলিশ ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ক্ষয়ক্ষতির পরিমান এখনো জানা যায়নি।

পূর্ববর্তী নিবন্ধপ্রকাশ্যে ক্ষমা চাইলেন মার্ক জুকারবার্গ
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় কৃষি জমির টপসয়েল কাটার সময় হাতেনাতে আটক ৪