সাগরে লঘুচাপ, ৩ নম্বর সতর্কতা সংকেত

চট্টগ্রামে দুইদিন বৃষ্টির আভাস

আজাদী প্রতিবেদন | শনিবার , ২৭ জুলাই, ২০২৪ at ১০:১৪ পূর্বাহ্ণ

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। গতকাল সন্ধ্যায় পতেঙ্গা আবহাওয়া অফিসের পূর্ভাবাস কর্মকর্তা জানান, লঘুচাপের প্রভাবে আজ শনিবার চট্টগ্রামে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাত হতে পারে। এছাড়া আগামীকাল রোববার চট্টগ্রামে ভারী বর্ষনের সম্ভাবনা রয়েছে। ভারি বর্ষণে পাহাড় ধসেরও আশঙ্কা রয়েছে।

এর আগে আবহাওয়া অধিদপ্তরের পূর্ভাবাস বার্তায় বলা হয়েছে, লঘুচাপের প্রভাবে উত্তর বঙ্গোপসাগর এলাকায় বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে। উত্তর বঙ্গোপসাগর, উপকূলীয় এলাকা এবং সমুদ্র বন্দরগুলোর ওপর দিয়ে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। দেশের ৪ বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখানোর পাশাপাশি উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি সাবধানে চলাচল করতে বলা হয়েছে ওই বার্তায়।

পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মো. জহিরুল ইসলাম দৈনিক আজাদীকে বলেন, সাগরে লঘুচাপ সৃষ্টি হয়েছে। তাই দেশের বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা সংকেত দেয়া হয়েছে। লঘুচাপের প্রভাবে আগামী দুইদিন চট্টগ্রামে মাঝারি থেকে ভারি বর্ষণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

পূর্ববর্তী নিবন্ধজোয়ার ভাটার সময়সূচি
পরবর্তী নিবন্ধহ্রদে ঘেরা রাঙামাটিতে নেই সাঁতার শেখানোর কোনো আয়োজন!