সাগরে ভেসে এল বিশাল হোস পাইপ

সীতাকণ্ড প্রতিনিধি | মঙ্গলবার , ২৮ জুন, ২০২২ at ১০:২৮ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ড এলাকায় সাগর উপকূলে ভেসে এসেছে একটি তামার হোস পাইপ। গতকাল সোমবার বিকেলে নৌ পুলিশ এ খবর পেয়ে হোস পাইপটি জব্দ করে। কিন্তু এটি কার, কোথা থেকে এসেছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয় সূত্র জানায়, সোমবার বিকাল সাড়ে ৪টায় উপজেলার বাড়বকুণ্ড ইউনিয়নের মান্দারীটোলা সাগর উপকূলে একটি হোস পাইপ সাগর উপকূলে ভেসে আসে। স্থানীয় কয়েকজন জেলে হোস পাইপটি দেখে সেটি লোহার টুকরো ভেবে বিক্রির উদ্দেশ্যে টেনে কূলে নিয়ে আসেন। কিন্তু পরবর্তীতে দেখেন সেটি বিশালাকার একটি পাইপ। জোয়ার চলে গেলে ভারি লোহাটি আটকে যায় তীরে। এই খবর পেয়ে বিকালে ঘটনাস্থলে উপস্থিত হন কুমিরা নৌ পুলিশের একটি দল।

নৌ পুলিশের ইন্সপেক্টর মো. একরাম হোসেন আজাদীকে বলেন, উদ্ধারকৃত হোস পাইপটির মাধ্যমে তেল বা গ্যাস সরবরাহ করা হয়। এটি কোন জাহাজ থেকে অন্য জাহাজে তেল সরবরাহ, অথবা জাহাজ থেকে তেল বা গ্যাস ক্ষেত্রে সরবরাহের কাজে ব্যবহৃত হয়ে থাকে। এ ধরনের হোস পাইপের মূূল্য কোটি টাকাও হতে পারে।

সরকারি বা বেসরকারি কোন স্থান থেকে এটি বন্যার কারণে ভেসে আসতে পারে বলে ধারণা করেন তিনি। তবে এটি আমরা স্থানীয় জিম্মায় রেখেছি। মালিকের খোঁজ পেলে তুলে দেওয়া হবে।

অন্যদিকে সীতাকুণ্ড থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) সুমন বণিক বলেন, আমরা ধারণা করছি সমপ্রতি সিলেটে যে ভয়াবহ বন্যা হয়েছে সেখান থেকে হোস পাইপটি এখানে ভেসে আসতে পারে। তবে পুরোটাই নিশ্চিত হওয়া যাবে এর মালিক পাওয়া গেলে।

পূর্ববর্তী নিবন্ধহালিশহরে গৃহবধূর আত্মহত্যা
পরবর্তী নিবন্ধপাহারাদার নিজেই চোর