সাগরে ফের মাছ ধরা শুরু

সতর্কতা সংকেত প্রত্যাহার

কক্সবাজার প্রতিনিধি | মঙ্গলবার , ৩ অক্টোবর, ২০২৩ at ৪:২৫ পূর্বাহ্ণ

লঘুচাপের কারণে সাগরে ২দিন মাছধরা বন্ধ থাকার পর গতকাল সোমবার থেকে ফের মাছ ধরা শুরু হয়েছে। গত শনিবার সকালে আবহাওয়া বিভাগ কঙবাজারসহ দেশের অন্যান্য সমুদ্রবন্দরগুলোর উপর ৩নং সতর্কতা সংকেত জারি করলে ট্রলারগুলো মাছ না ধরেই ঘাটে ফিরে আসে। লঘুচাপটি সরে যাওয়ার পর রোববার সকালে আবহাওয়া বিভাগ সতর্কতা সংকেত প্রত্যাহার করলে গতকাল সোমবার সকাল থেকে ট্রলারগুলো ফের সাগরে রওয়ানা দিতে শুরু করে।

ইতোমধ্যে কক্সবাজারের প্রায় ৫০% ট্রলারই সাগরে মাছ ধরতে গেছে। বাকী ট্রলারগুলোও আজকালের মধ্যে সাগরে মাছ ধরতে যাবে বলে জানিয়েছে কঙবাজার জেলা ফিশিং বোট মালিক সমিতি।

জেলা ফিশিং বোট মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মাস্টার মোস্তাক আহমদ জানান, আবহাওয়া বিভাগ শনিবার সকাল ৯টার বুলেটিনে কক্সবাজার, চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দরে ৩ নং স্থানীয় সতর্কতা সংকেত জারির পর বঙ্গোপসাগরে মাছ ধরারত কক্সবাজারের জেলেরা মাছ না ধরে ঘাটে আসে। এরপর রোববার সকাল ১০টার বুলেটিনে সেই সতর্কতা সংকেত প্রত্যাহার করলেও সাগরের আবহাওয়া স্বাভাবিক না থাকায় ওইদিন সাগরে রওয়ানা দেয়নি। তবে সোমবার সকাল থেকে পরিস্থিতির উন্নতি হওয়ায় জেলেরা মাছ ধরার জন্য ফের সাগরে রওয়ানা দিতে শুরু করে।

পূর্ববর্তী নিবন্ধটেক্সি করে চোরাই গরু নেয়ার পথে ৩ চোরকে গণপিটুনি
পরবর্তী নিবন্ধলোহাগাড়া বিএনপির ৫ নেতাকর্মী কারাগারে