সাক্ষ্য দিতে এসে বাদী বললেন তিনি আসামিদের চেনেন না!

আজাদী প্রতিবেদন | বৃহস্পতিবার , ২২ জুন, ২০২৩ at ৯:১০ পূর্বাহ্ণ

কোটি টাকা চাঁদা দাবির মামলায় সাক্ষ্য দিতে গিয়ে বাদী বলেছেন, তিনি আসামিদের চেনেন না ও দেখেননি। এমনকি তিনি মামলা চালাতেও আর ইচ্ছুক নন বলে জানান আদালতে। গতকাল বুধবার চট্টগ্রামের ৭ম অতিরিক্ত মহানগর দায়রা জজ শামসুল আরেফিন তার সাক্ষ্য রেকর্ড করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আব্দুল্লাহ আল মামুন আজাদীকে এ তথ্য নিশ্চিত করে বলেন, আজকে (গতকাল) বাদী বন্ধন নাথের সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। এরই ধারাবাহিকতায় সাক্ষ্য দিয়েছেন তিনি। তার কাছ থেকে ঘটনার তারিখ জানতে চাইলে তিনি মনে নেই বলে উল্লেখ করেন। পাশাপাশি কাঠগড়ায় থাকা মামলার আসামিদের চেনেন না এবং মামলা চালাতে চান না বলেও আদালতকে বলেন। এ বিষয়ে আগামী ধার্য তারিখে আদালত আদেশ দেবেন বলে জানান আইনজীবী আব্দুল্লাহ আল মামুন।

তিনি বলেন, মামলার বাদী বন্ধন নাথ একজন কুয়েত প্রবাসী। তার বাড়ি সীতাকুণ্ড এলাকায়। ২০১৮ সালের ২৩ ফেব্রুয়ারি তিনি তৎকালীন নগর স্বেচ্ছাসেবক লীগের সদস্য দেবাশীষ নাথসহ ছয়জনের বিরুদ্ধে কোটি টাকা চাঁদা দাবির মামলাটি দায়ের করেন। দেবাশীষ নাথ বর্তমানে নগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি। মামলার অপর আসামিরা হলেন নগর ছাত্রলীগের সাবেক অর্থ সম্পাদক আবু নাছের চৌধুরী, নগর স্বেচ্ছাসেবক লীগের সাবেক সদস্য এটিএম মঞ্জুরুল ইসলাম, শোলকবহর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম নাজমুল আহসান এবং যুবলীগের কর্মী পরিচয় দেওয়া ইদ্রিস মিয়া ও ইমরান হোসেন। তদন্ত শেষে পাঁচলাইশ থানা পুলিশ পরের বছর আদালতে চার্জশিট দাখিল করেন। এরই ধারাবাহিকতায় গত বছরের ২১ আগস্ট আসামিদের বিরুদ্ধে বিচার শুরু হয়।

পূর্ববর্তী নিবন্ধমন্দা কেটেছে চলচ্চিত্রের, এখন লক্ষ্য বিশ্বাঙ্গন : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধকৌতুক কণিকা