সাংবাদিক ওসমানুল হকের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ

| মঙ্গলবার , ৩ জানুয়ারি, ২০২৩ at ১০:২৪ পূর্বাহ্ণ

বীর মুক্তিযোদ্ধা দৈনিক আজাদীর প্রয়াত সাংবাদিক মো. ওসমানুল হকের ১৮তম মৃত্যুবার্ষিকী আজ। দুর্ঘটনা কবলিত হয়ে নগরীর সেন্টার পয়েন্ট হাসপাতালে সাতদিন কোমায় থাকার পর গত ২০০৫ সালের এদিনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। কর্মজীবনে নিভৃতচারী এই সাংবাদিক দৈনিক ইত্তেফাকে সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। ছাত্রজীবন থেকে ছিলেন রাজনীতি সচেতন।

এরই ধারাবাহিকতায় ষাটের দশকে তৎকালীন চট্টগ্রাম (দক্ষিণ জেলা) দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন তিনি। পরে যুদ্ধ শুরু হলে ভারতে অস্ত্র প্রশিক্ষণ গ্রহণ এবং দেশে ফিরে বৃহত্তর সাতকানিয়ার (সাতকানিয়া-লোহাগাড়া) ডেপুটি কমান্ডার হিসেবে যুদ্ধ পরিচালনা করেন। পরবর্তীতে দক্ষিণ জেলা আওয়ামী লীগ ও যুবলীগের যুগ্ম সম্পাদক, সাতকানিয়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক এবং সাতকানিয়া আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকও ছিলেন তিনি।

দৈনিক আজাদীতে কর্মরত অবস্থায় তিনি চট্টগ্রাম প্রেস ক্লাবের সাথে যুক্ত হয়ে অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তাঁর বড় ছেলে মিরকান মিশুক বাংলানিউজ টোয়েন্টিফোরে সিনিয়র ভি.এ.এস স্পেশালিস্ট ও ছোট ছেলে সাইমন চুমুক দৈনিক পূর্বদেশের মফস্বল সম্পাদক হিসেবে কর্মরত রয়েছেন। প্রচারবিমুখ এ মুক্তিযোদ্ধা সাংবাদিক ওসমানুল হকের মৃত্যুবার্ষিকীতে পরিবারের পক্ষ থেকে সকলের প্রতি দোয়া কামনা করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে গৃহবধূ হত্যা মামলার দুই আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধগণতান্ত্রিক আন্দোলনে ছাত্রদলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান