সাংবাদিকদের সাথে নবনিযুক্ত পুলিশ কমিশনারের শুভেচ্ছা বিনিময়

| সোমবার , ২৫ জুলাই, ২০২২ at ৫:০৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের নবনিযুক্ত পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, সাধারণ মানুষের পরিচিতি পোশাকে দেখা যায় না। কিন্তু পুলিশ পোশাকেই পরিচিত। আমরা এই পোশাককে ভালো কাজের সুযোগ হিসেবে নিতে চাই। এক্ষেত্রে সাংবাদিকরা আমাদের কাজের অনন্য অনুপ্রেরণাকারী হিসেবে কাজ করেন। ভালো কাজের সংবাদ মিডিয়ায় এলে পুলিশ অনুপ্রেরণা পায়। গত শনিবার দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে সাংবাদিকদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস।
পুলিশ কমিশনার আরো বলেন, বর্তমান আইজিপি পুলিশের অপরাধ নিয়ন্ত্রণে সবচেয়ে বেশি জোর দিয়েছেন। আমরা এই মাত্রা শুন্যে আনার জন্য কাজ করছি। একইসঙ্গে মাদক নিয়ন্ত্রণে অগ্রাধিকার দেওয়া হয়েছে। জনগণের সেবা করতে হলে পুলিশকে অবশ্যই পেশাদার এবং মানবিক আচরণ করতে হবে। এর মাধ্যমে পুলিশভীতি দূর করে জনগণের আস্থা অর্জন করতে হবে।
পুলিশ বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণ পুলিশ বাহিনীকে কোন দৃষ্টিতে দেখছেন, সেই দৃষ্টিভঙ্গি নিয়েই কাজ করতে হবে। যদি আমি নিজেকে স্যালুট করতে না পারি, তাহলে অন্যরাও আমাকে স্যালুট করবে না। আমাদের জীবন সুখে থাকলে আমরা আনন্দময়। আর আমার কারণে যদি জনগণ সুখে থাকেন, তাহলে সেই আরো বেশি আনন্দময়। পুলিশের কাজে সফলতা অর্জনের জায়গা অনেক বড়।
সিএমপি কমিশনার বলেন, সিঙ্গাপুর-ইংল্যাণ্ডে আমরা বেড়াতে গেলে নিশ্চিন্তে ঘুরে বেড়াতে পারি। কিন্তু আমাদের শহরে এখনো নির্বিঘ্নে ঘুরতে পরি না। সেই লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। প্রেস ক্লাব সভাপতি আলহাজ্ব আলী আব্বাস বলেন, বর্তমান পুলিশ কমিশনার ইতোপূর্বেও চট্টগ্রামে দায়িত্ব পালন করে গেছেন। যে কারণে অধিকাংশ সাংবাদিকদের পরিচিত মুখ। তিনি চট্টগ্রামের নিয়ন্ত্রিত আইন-শৃঙ্খলা পরিস্থিতি আরো উন্নত করবেন এই প্রত্যাশা করা যায়। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ। যুগ্ম সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় ধন্যবাদ জ্ঞাপন করেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধবৃক্ষরোপণে ফজলে করিম এমপির জাতীয় পুরস্কার
পরবর্তী নিবন্ধযুবদল নেতা আবু তালেবের পরিবারকে আর্থিক সহায়তা