সরাইপাড়ায় শাহ পরান বেকারিকে লাখ টাকা জরিমানা

চসিকের অভিযান

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর, ২০২২ at ৫:০৭ পূর্বাহ্ণ

নগরের সরাইপাড়া এলাকায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে বেকারি পণ্য উৎপাদন ও বাজারজাত করা এবং কর্মীদের হেলথ ফিটনেস সনদ না থাকায় শাহ পরান বেকারিকে এক লাখ টাকা জরিমানা করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। এছাড়া সড়ক-ফুটপাত অবৈধভাবে দখল করে পথচারীর চলাচলে বিঘ্ন ঘটানোর দায়ে ১০ জনকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।
গতকাল পরিচালিত পৃথক অভিযানে নেতৃত্ব দেন চসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী, স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন। অংশ নেন চসিকের ভারপ্রাপ্ত প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মুহাম্মদ আবুল হাশেম।
সংশ্লিষ্টরা জানান, অভিযানে কাজীর দেউরী, নুর আহমদ সড়ক, এস এস খালেদ রোড ও জামালখান রোডের উভয় পাশের ফুটপাত নালা ও রাস্তার অংশ দখল করে দোকান বর্ধিত করা এবং মালামাল ও নির্মাণ সামগ্রী রেখে পথচারী ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় দেয়াল, দোকানের বর্ধিত অংশ, স্থাপনা, স্ল্যাব উচ্ছেদ করা হয়। এছাড়া কাজীর দেউরি এস এস খালেদ রোডের ফুটপাত দখল করে দেওয়াল নির্মাণ করে পথচারী চলাচলে বাধা সৃষ্টির দায়ে এক ভবন মালিকের বিরুদ্ধে ৫০ হাজার টাকা করা হয়।
বহদ্দারহাট হতে সিএন্ডবি মোড় পর্যন্ত অপর অভিযানে আরকান রোডে রাস্তা ও ফুটপাত দখল করে ব্যবসা করায় প্রতিষ্ঠানের মালামাল ও নির্মাণ সামগ্রী উচ্ছেদ করে নয়জনকে ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া নিরাপদ খাদ্য পরিদর্শকের দায়েরকৃত মামলায় একজনকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমোহাম্মদ ইকবাল সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত
পরবর্তী নিবন্ধপররাষ্ট্রমন্ত্রীর পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে রিট