সরবরাহ সংকটে বাড়ছে সবজির দাম

আজাদী প্রতিবেদন | শনিবার , ৬ মে, ২০২৩ at ৫:১৩ পূর্বাহ্ণ

সরবরাহ সংকটের অজুহাতে কাঁচা বাজারে বাড়ছে প্রায় সবজির দাম। গত এক সপ্তাহের ব্যবধানে সবজির দাম বেড়েছে কেজিতে ৫১০ টাকা পর্যন্ত। সবজি বিক্রেতারা বলছেন, দেশের উত্তরাঞ্চল থেকে সবজিবাহী ট্রাক আসার পরিমাণ কমে গেছে। এছাড়া চট্টগ্রামের স্থানীয় উপজেলার মধ্যে চন্দনাইশ, বাঁশখালী, আনোয়ারা, সীতাকুণ্ড, হাটহাজারী ও ফটিকছড়ি থেকে আগের মতো সবজি আসছে না। অন্যদিকে ভোক্তারা দাবি, সবজির বাজারে ব্যবসায়ী অজুহাত তৈরি করে দাম বৃদ্ধি করছেন।

গতকাল শুক্রবার নগরীর কাজীর দেউড়ি ও ব্যাটারি গলি কাঁচা বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, বাজারে বর্তমানে প্রতি কেজি শিম বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়, কাকরল ৮০ টাকা, চাল কুমড়া প্রতিটি বিক্রি হচ্ছে ৫০৬০ টাকা, লাউ প্রতিটি আকারভেদে বিক্রি হচ্ছে ৪০৫০ টাকায়। মিষ্টি কুমড়ার কেজি ৫০৫৫ টাকা, চিচিঙ্গা ৭০৮০ টাকা, পটল ৬০৭০ টাকা, ঢেঁড়স ৬০৭০ টাকা, কচুর লতি ৭০৮০ টাকা, পেঁপে ৩০৪০ এবং বরবটি ৭০৮০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে ৭০৮০ টাকায়।

কাজীর দেউড়ি বাজারে সবজি বিক্রেতা মোহাম্মদ আজম বলেন, বাজারে সবজির সরবরাহ আগের তুলনায় কমেছে তাই দাম বাড়তি। কাজীর দেউড়ি বাজার আসা ক্রেতা ইমরান হোসেন বলেন, সবজির বাজার দিন দিন বেড়েই চলেছে। প্রশাসনকে বাজারে নিয়মিত অভিযান চালাতে হবে। না হলে দাম আরো লাগামহীন হয়ে পড়বে।

পূর্ববর্তী নিবন্ধসাত বছর পর মৃত্যুদণ্ডপ্রাপ্ত স্বামী গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধবেড়েই চলেছে পেঁয়াজ, রসুন ও আদার দাম