সরফভাটা ইউপি সদস্য দিলদার চাঁদাবাজি মামলায় জেলহাজতে

রাঙ্গুনিয়া প্রতিনিধি | সোমবার , ২২ জানুয়ারি, ২০২৪ at ৮:১৪ পূর্বাহ্ণ

চাঁদাবাজি মামলায় দিলদার হোসেন নামে রাঙ্গুনিয়ার এক ইউপি সদস্যকে কারাগারে প্রেরণ করেছে আদালত। গতকাল রোববার চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল আদালত১ এর বিচারক নাজমুন নাহার এই আদেশ দেন। উপজেলার সরফভাটা ইউনিয়নের ১নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য তিনি। তার বিরুদ্ধে একই ওয়ার্ডের কেবিডব্লিও ইটভাটার ম্যানেজার জবিউল হক রিয়াজ চাঁদাবাজি মামলা দায়ের করেছিলেন। সেই মামলায় আদালত তাকে জেল হাজতে প্রেরণ করেছে।

মামলার বাদী পক্ষের আইনজীবী মো. মিজানুর রহমান জানান, মামলা দায়েরের পর ইউপি সদস্য দিলদার চিফ জুডিশিয়াল আদালত থেকে জামিন নিয়েছিলেন। এই জামিন অভিযোগপত্র দাখিলের পূর্ব পর্যন্ত বহাল ছিলো। কিন্তু ইতিমধ্যেই মামলার তদন্তকারী কর্মকর্তা অভিযোগের সত্যতা জানিয়ে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর রোববার মামলার নির্ধারিত তারিখে বিবাদী দিলদার স্থায়ী জামিনের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে তাকে জেল হাজতে প্রেরণ করেন।

মামলার বাদী জবিউল হক রিয়াজ জানান, গেল বছরের ১ জুন সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ইউপি সদস্য দিলদার ও মোহরম হঠাৎ ব্রিকফিল্ড অফিসে ঢুকে কোনো কথাবার্তা ছাড়াই ফিল্ডের কার্যক্রম বন্ধ রাখতে বলেন। ভুক্তভোগী রিয়াজ কারণ জিজ্ঞেস করতেই ইউপি সদস্য উত্তেজিত হয়ে তাকে বেধড়ক মারধর শুরু করেন। এতে তিনি অজ্ঞান হয়ে পড়লে তারা ব্রিকফিল্ডের ক্যাশবাঙ থেকে ৭ লাখ ৭৩ হাজার টাকা নিয়ে যান। এরপর তাকে হুমকি ধমকি দিয়ে আরও চাঁদা দাবি করেন বলে তিনি জানান। এই ঘটনায় তিনি বাদী হয়ে দক্ষিণ রাঙ্গুনিয়া থানায় চাঁদাবাজি মামলাটি দায়ের করেছেন বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধআতশবাজি ও ফানুস নিয়ন্ত্রণে হাই কোর্টের রুল
পরবর্তী নিবন্ধপাহাড়ের মাটি দিয়ে ইট, পোড়ায় বনের কাঠে