সরকারি অফিস ও ব্যাংক আজ খোলা

আজাদী ডেস্ক | বুধবার , ১২ মে, ২০২১ at ৫:৫১ পূর্বাহ্ণ

ত্রিশ রোজা পূর্ণ ধরে এ বছর পবিত্র ঈদুল ফিতরের ছুটির আগে আজ বুধবার সরকারি অফিস খোলা থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি গতকাল মঙ্গলবার বিকেলে এ তথ্য জানান। মন্ত্রী বলেন, ঈদের ছুটি বৃহস্পতিবার থেকে তিন দিন অর্থাৎ ১৫ মে পর্যন্ত। কাল (বুধবার) অফিস খোলা থাকবে।
এর আগে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন বলেন, এটা (ঈদের ছুটি) স্টিল আননোন। চাঁদ দেখা কমিটির মিটিং হবে তারপর…। এদিকে ব্যাংকগুলোতে আজ বুধবার লেনদেন হবে। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র সিরাজুল ইসলাম গত সোমবার এ তথ্য জানিয়েছেন। ঈদের ছুটির পর রোববার খুলবে ব্যাংকগুলো। খবর বাংলানিউজ ও বিডিনিউজের।
সরকারি ক্যালেন্ডারে আগামীকাল বৃহস্পতিবার থেকে এবারের ঈদের ছুটি নির্ধারিত থাকলেও ৩০ রোজা পূর্ণ না হলে ঈদ হবে একদিন আগে। সেক্ষেত্রে আজ বুধবার থেকে ঈদের ছুটি শুরু হওয়ার কথা। কিন্তু সরকার এখনও সিদ্ধান্ত জানায়নি।
এদিকে ঈদের চাঁদ বা আরবি শাওয়াল মাসের চাঁদ দেখতে আজ সভায় বসবে জাতীয় চাঁদ দেখা কমিটি। চাঁদ দেখা গেলে আগামীকাল আর দেখা না গেলে ৩০ রোজা পূর্ণ হয়ে ঈদ হবে ১৪ মে শুক্রবার।
করোনা সংক্রমণের মধ্যে সরকার এ বছর ঈদের ছুটি তিনদিনের বেশি না দিতে সবাইকে নির্দেশ দিয়েছে। ঈদের ছুটিতে সরকারি-বেসরকারি চাকুরেদেরও কর্মস্থলে থাকার নির্দেশনা দেওয়া হয়।

পূর্ববর্তী নিবন্ধঈদের পর আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানোর চিন্তা
পরবর্তী নিবন্ধআদালতে ২ সাক্ষীর জবানবন্দি