সরকারি অনুমোদিত পদের মধ্যে ৩ লাখ ৭০ হাজার ৪৪৭টি পদ শূন্য

| শুক্রবার , ৩১ মে, ২০২৪ at ৯:২৬ পূর্বাহ্ণ

বর্তমানে মোট ৫৮ টি মন্ত্রণালয় বা বিভাগের ১৯ লাখ ১৬ হাজার ৫১৯টি অনুমোদিত পদের মধ্যে ১৫ লাখ ৪৬ হাজার ৭২টি পদ পূরণ করা হয়েছে এবং ৩ লাখ ৭০ হাজার ৪৪৭টি পদ শূন্য রয়েছে। গতকাল বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ২য় বৈঠকে এই তথ্য জানানো হয়েছে। সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ড. মোহাম্মদ সাদিক। বৈঠকে কমিটির সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন, নূরআলম চৌধুরী, . বীরেন শিকদার, মেহের আফরোজ, শরীফ আহমেদ, মোতাহেরুল ইসলাম চৌধুরী, শাহদাব আকবর, মোহা. আসাদুজ্জামান আসাদ এবং শাহ সারোয়ার কবীর অংশগ্রহণ করেন। খবর বাসসের।

বৈঠকে ১ম বৈঠকের কার্যবিবরণী সংশোধিত আকারে নিশ্চিত করা হয় এবং ১ম বৈঠকের সিদ্ধান্তসমুহের বাস্তবায়ন অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

কমিটি জনপ্রশাসন মন্ত্রণালয়সহ অন্যান্য মন্ত্রণালয় বা বিভাগ এবং অধীনস্থ প্রতিষ্ঠানসমুহের অনুমোদিত ও শূন্য পদ পূরণকল্পে গুরুত্ব অনুযায়ী মন্ত্রণালয় বা বিভাগ নির্বাচন করে দ্রুত ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে। এছাড়াও আন্তঃমন্ত্রণালয় বৈঠক করে মন্ত্রণালয়ের মাধ্যমে যে নিয়োগ দেওয়া হয় (১৩২০ গ্রেড) সেগুলোর শূন্যপদ পূরণের লক্ষ্যে দ্রুত ব্যবস্থা গ্রহণেরও সুপারিশ করা হয়। এছাড়াও বৈঠকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যক্রম বিস্তারিতভাবে উপস্থাপন করা হয়। এসময় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধবন্দরে আরটিজি চাপায় ট্রেইলার হেলপার নিহত
পরবর্তী নিবন্ধআচরণবিধি ভঙ্গ করায় ইউপি চেয়ারম্যানসহ ২ জনকে জরিমানা