সম্মেলনসহ সাংগঠনিক বিষয়ে হতে পারে সিদ্ধান্ত

দক্ষিণ জেলা আ. লীগের বর্ধিত সভা আজ

আজাদী প্রতিবেদন | শনিবার , ১১ জুন, ২০২২ at ৬:২৭ পূর্বাহ্ণ

কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের বর্ধিত সভা আজ শনিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে। সকাল সাড়ে ১০ টায় কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে এ বর্ধিত সভা অনুষ্ঠিত হবে।
গত ১৪ মে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের তৃণমূলের প্রতিনিধি সভায় এ বর্ধিত সভা আহ্বানের নির্দেশ দেয়া হয়েছিল। মূলত দক্ষিণ জেলা আওয়ামী লীগকে সম্মেলনের উপযোগী করে তোলা এবং তৃণমূল পর্যায়ে দলকে শক্তিশালী করার লক্ষ্যে আজকের বর্ধিত সভা আহ্বান। আজকের বর্ধিত সভায় জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, পৌরসভা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকগণ উপস্থিত থাকবেন। গত ১৪ মে নগরীর জিইসি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত প্রতিনিধি সভায়-আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনের ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন। জেলা সম্মেলনের আগে উপজেলা, ইউনিয়ন, ওয়ার্ড সম্মেলনের নির্দেশনা দেয়া হয়েছে। ওই সভায় কেন্দ্রীয় নেতারা দক্ষিণ জেলার ৮ উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড সম্মেলনসহ সাংগঠনিক কার্যক্রম সমন্বয়ের জন্য জেলার শীর্ষ নেতাদের সমন্বয়ে ৮টি সাংগঠনিক টিম গঠন করে দিয়েছেন। এই টিমের সদস্যরা ইতোমধ্যে উপজেলায় উপজেলায় বর্ধিত সভা করেছেন। ইউনিয়ন ও ওয়ার্ড সম্মেলনের জন্য উপজেলা আওয়ামী লীগের নেতাদের দিয়ে আলাদা আলাদা কমিটি গঠন করে দিয়েছেন।
আজকের বর্ধিত সভার ব্যাপারে দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান আজাদীকে জানান, আজকের বর্ধিত সভায় প্রধান অতিথির হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি, আওয়ামী লীগের দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগের উপ প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন প্রমুখ। বর্ধিত সভায় সভাপতিত্ব করবেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য মোছলেম উদ্দীন আহমদ।
আজকের বর্ধিত সভায় আগামী সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলনসহ নানা গুরুত্বপূর্ণ সাংগঠনিক বিষয়ে সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন একাধিক নেতা।

পূর্ববর্তী নিবন্ধবাড়ছে নারী অপরাধীর সংখ্যা
পরবর্তী নিবন্ধবাজেটের প্রভাব নেই ভোগ্যপণ্যে