সম্প্রীতির বাংলাদেশ গড়তে প্রয়োজন ঐক্যবদ্ধ প্রয়াস

জগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠানে নাছির

| রবিবার , ২৩ জুন, ২০২৪ at ১০:৫২ পূর্বাহ্ণ

সাবেক সিটি মেয়র ও মহানগর আ. লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে হলে সবার ঐক্যবদ্ধ প্রয়াস প্রয়োজন। কারণ যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তারা সংখ্যায় কম। কিন্তু তারা সমাজে বিভেদ সৃষ্টি করে সমাজে অস্থিরতা সৃষ্টি করে। এর ফলে হাজার বছরের লালিত ঐহিত্য অনেক সময় নষ্ট হয়ে যায়। কিন্তু এদেশ জন্ম হয়েছে সম্প্রীতির বার্তা নিয়ে। যেখানে সকল মানুষ তার ধর্ম পালন করবে, কেউ বাধা দিবে না। সাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। একটি দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য সাম্প্রদায়িক সম্প্রীতি খুবই জরুরি।

গতকাল শনিবার দুপুরে নগরীর জেএমসেন হলে ইসকন নন্দনকানন রাধামাধব মন্দির ও গৌর নিতাই সেবাশ্রমের উদ্যোগে জগন্নাথ দেবের স্নানযাত্রা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইসকন নন্দনকানন রাধামাধব মন্দির ও গৌর নিতাই সেবাশ্রমের সভাপতি পন্ডিত গধাদর দাস ব্রহ্মচারী। ইসকন নন্দনকানন রাধামাধব মন্দির ও গৌর নিতাই সেবাশ্রমের সাধারণ সম্পাদক তারণনিত্যানন্দ দাস ব্রহ্মচারীর সঞ্চালনায় অনুষ্ঠানে আশীর্বাদক ছিলেন ভারত থেকে আগত ভক্তিনীলাচল স্বামী মহারাজ ও ভক্তি কেবর গোপেন্দ্র স্বামী মহারাজ। বিশেষ অতিথি ছিলেন ইসকন বাংলাদেশের সাধারণ সম্পাদক চারু চন্দ্র দাস ব্রহ্মচারী, যুগ্ম সম্পাদক জগৎগুরু গৌরাঙ্গ দাস ব্রহ্মচারী, বাংলাদেশ জন্মাষ্টমী উদযাপন পরিষদের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট চন্দন তালুকদার, চট্টগ্রাম মহানগর পূজা পরিষদের সভাপতি লায়ন আশীষ ভট্টাচার্য্য, কাউন্সিলর পুলক খাস্তগীর, কাউন্সিলর রুমকি সেনগুপ্ত প্রমুখ।

দিনব্যাপী স্নানযাত্রা কর্মসূচির মধ্যে ছিল মঙ্গল আলতি, দর্শন আরতি, জগন্নাথ দেব, বলদেব ও সুভদ্রা মহারাণীর মহাঅভিষেক, স্নানযাত্রা, আলোচনা সভা, ভাগবত পাঠ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারায় পুলিশ সদস্য হত্যা মামলার আসামি গ্রেপ্তার
পরবর্তী নিবন্ধহযরত সৈয়দ তৈয়্যব শাহের (রহ.) ৩১তম ওরশ শরীফ পালিত