সম্প্রসারিত শিশু কিডনি ও পেরিটোনিয়াল ডায়ালাইসিস ইউনিট উদ্বোধন

মা ও শিশু হাসপাতাল

| বৃহস্পতিবার , ১১ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:২৫ পূর্বাহ্ণ

চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সম্প্রসারিত শিশু কিডনি ও পেরিটোনিয়াল ডায়ালাইসিস ইউনিট গতকাল বুধবার উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষে হাসপাতালের লেকচার গ্যালারিতে কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মো. মোরশেদ হোসেনের সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান এম এ সালাম। বিশেষ অতিথি ছিলেন রোটারিয়ান মো. রিজোয়ান শাহেদী ও রোটারিয়ান এমদাদুল আজিজ চৌধুরী।
প্রধান অতিথির বক্তব্যে এম এ সালাম বলেন, করোনাকালীন আপনারা যে সেবা দিয়েছেন তা চট্টগ্রামবাসী আজীবন মনে রাখবে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের চিকিৎসাসেবার মান সরকারের বিভিন্ন মহলে প্রশংসিত হয়েছে। এই হাসপাতালের প্রশংসা শুনলে আমাদেরও ভালো লাগে। কারণ এটি আমাদের প্রতিষ্ঠান। এটি চট্টগ্রামবাসীর একটি প্রতিষ্ঠান। তিনি বলেন, চট্টগ্রামে স্বাস্থ্যসেবায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরেই মা ও শিশু হাসপাতাল অবদান রাখছে। শিশু কিডনি ও পেরিটোনিয়াল ডায়ালাইসিস ইউনিটের মতো বিশেষায়িত সেবা চালু করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান তিনি। হাসপাতালের নতুন প্রকল্প ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠায় সরকারের পক্ষ থেকে এবং প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে প্রয়োজনীয় সহযোগিতার জন্য চট্টগ্রামের মন্ত্রীবর্গসহ তিনি কাজ করবেন বলে অবহিত করেন। এছাড়া জেলা পরিষদের পক্ষ থেকে হাসপাতালের জন্য প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন তিনি।
সভায় চট্টগ্রামে রোটারি ক্লাবসমূহের পক্ষ থেকে ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠায় বিশেষ তহবিল গঠন করা হবে বলে জানান রোটারি নেতৃবৃন্দ। এতে বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত জেনারেল সেক্রেটারি ডা. মো. আরিফুল আমীন, ট্রেজারার মো. রেজাউল করিম আজাদ, ডোনার সদস্য ইঞ্জিনিয়ার মো. জাবেদ আবছার চৌধুরী, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. জাহিদুল হোসান, এম জাকির হোসেন তালুকদার, চমাশিহা মেডিকেল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, শিশু স্বাস্থ্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ রেজাউল করিম, অটিজম ও শিশু বিকাশ কেন্দ্রের পরিচালক অধ্যাপক ডা. মাহমুদ আহমেদ চৌধুরী আরজু, রোটারিয়ান রুম্মান, রোটারিয়ান আশরাফুল আলভি ও হাসপাতালের শিশু কিডনি ইউনিটের সহকারী অধ্যাপক ডা. কামাল হোসেন জুয়েল।
অনুষ্ঠানে হাসপাতালে শিশু কিডনি বিভাগে চিকিৎসা নিয়ে সুস্থ হওয়া ২ জন রোগীকে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতালের অনকোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শেফাতুজ্জাহান এবং শিশু স্বাস্থ্য বিভাগের সহকারী অধ্যাপক ডা. ফাহিম হাসান রেজা। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধর‌্যাংকস এফসির ওপেন স্কাই পার্ক ট্যারেস প্রকল্পের নির্মাণ শুরু
পরবর্তী নিবন্ধচট্টল ইয়ুথ কয়ারের মতবিনিময়