সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের শিক্ষানবিশ প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা বরখাস্ত

কক্সবাজার প্রতিনিধি | শুক্রবার , ১৭ মার্চ, ২০২৩ at ৬:১৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের (বোরি) শিক্ষানবিশ প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা মো. আবুল কাশেমকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। প্রতিষ্ঠানের শৃঙ্খলা পরিপন্থি কার্যকলাপে জড়িত থাকা, অসদাচরণ ও অসন্তোষজনক কর্মের অভিযোগ প্রমাণিত হওয়ায় গতকাল বৃহস্পতিবার দুপুরে তার বিরুদ্ধে এই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান বাংলাদেশ সমুদ্র গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) সাঈদ মাহমুদ বেলাল হায়দর পারভেজ। বোরির অফিসিয়াল ওয়েবসাইটেও নোটিশ আকারে আবুল কাশেমের বরখাস্তের আদেশ প্রচার করা হয়েছে।

বোরির মহাপরিচালক জানান, বোরির কর্মচারী চাকরি প্রবিধানমালা, ২০১৭ ধারা ৬ এর ()() প্রবিধি এবং চাকরিতে যোগদানের শর্তাবলীর () নম্বর শর্তানুযায়ী তাকে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তার (শিক্ষানবিশ) পদ থেকে বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে প্রতিষ্ঠানের শৃক্সখলা পরিপন্থি ও অসন্তোষজনক কর্মকাণ্ড প্রমাণিত হওয়ায় বিধি মোতাবেক এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এ বিষয়ে বরখাস্ত হওয়া বোরির বায়োলজিক্যাল ওশানোগ্রাফি বিভাগের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (শিক্ষানবিশ) মো. আবুল কাশেম বলেন, আমাকে অন্যায়ভাবে বরখাস্ত করা হয়েছে। বিষয়টি আমি মন্ত্রণালয়কে জানিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধক্যাম্পে হাত মুখ বাঁধা রোহিঙ্গা যুবকের মৃতদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধদুই শিশুকে ছেড়ে দিয়ে সাত কাঠুরিয়াকে অপহরণ