সমুদ্রের পাড়ে ভুতুড়ে কাণ্ড মিলছে ভয়ঙ্কর সব পুতুল!

| রবিবার , ১ মে, ২০২২ at ৮:২৬ পূর্বাহ্ণ

কোনও পুতুলের মাথা ভাঙা, আবার কোনও পুতুলের পা নেই। কোনও পুতুলের মাথায় একটাও চুল অবশিষ্ট নেই, হাতপা কোনও রকমে শরীরের বাকি অংশের সঙ্গে লেগে রয়েছে। এমন চেহারার পুতুল দেখা যায় হরর ছবিতে। কিন্তু বাস্তবে এমনই ভয়ঙ্কর চেহারার সব পুতুল একের পর এক এসে জমা হচ্ছে টেক্সাসএর সমুদ্রের পাড়ে।

গবেষণার কাজ চালাতে গিয়ে প্রায় রোজই এই রকম পুতুল খুঁজে পাচ্ছেন টেক্সাস মেরিন সায়েন্স ইনস্টিটিউট ইউনিভার্সিটির গবেষকরা। বিপন্ন প্রজাতির পাখি, সামুদ্রিক স্তন্যপায়ী প্রাণী, কচ্ছপ ইত্যাদি নিয়ে গবেষণার কাজে সপ্তাহে অন্তত দু’দিন সমুদ্রের পাড়ে যেতে হয় তাদের।

টেক্সাস সমুদ্র সৈকতের ৪০ মাইল উপকূলরেখা বরাবর এই গবেষকরা ৩০টিরও বেশি পুতুল পেয়েছেন। রোজই এমন পুতল পাওয়ায় তারা নেটমাধ্যমে সেগুলির ছবি পোস্ট করতে শুরু করেন। গবেষক জেস টানেল জানিয়েছেন, কোথা থেকে রোজ রোজ এই পুতুলগুলো আসছে, তা সত্যিই রহস্যজনক। নেটমাধ্যমে জানানোর পর বিপুল সংখ্যক মানুষের কাছে এই খবর পৌঁছায়। এমন কি এক জন ব্যক্তি ২৭ ইউরো দাম দিয়ে একটি পুতুল কিনেও ফেলেন।

গবেষকরা সিদ্ধান্ত নিয়েছেন, বাকি পুতুলগুলি তারা পুতুল সংগ্রহশালায় পাঠানোর ব্যবস্থা করবেন। তবে স্থানীয় লোকেরা বেশ ভয়ে ভয়েই রয়েছেন। টেক্সাস সমুদ্রতটে কি সত্যিই ‘ভূতুড়ে’ কাণ্ড ঘটতে শুরু করল?

পূর্ববর্তী নিবন্ধগত বছর সাগরে তিন হাজার মৃত্যু!
পরবর্তী নিবন্ধক্ষমতা ছাড়তে প্রস্তুত মাহিন্দা রাজাপাকসে