সমর্থকদের হুমকির অভিযোগ, দুই থানায় নদভীর বিরুদ্ধে মোতালেবের জিডি

আজাদী অনলাইন | শনিবার , ২ ডিসেম্বর, ২০২৩ at ৯:৪০ অপরাহ্ণ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের স্বতন্ত্র প্রার্থী এম মোতালেবের সমর্থকদের হুমকি-ধমকি দেওয়ার অভিযোগে সাতকানিয়া ও লোহাগাড়া থানায় ২টি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সাতকানিয়া ও লোহাগাড়া থানায় জিডি করেছেন এম মোতালেব।

জিডির বিষয়টি দৈনিক আজাদীকে নিশ্চিত করেছেন সাতকানিয়া কর্তব্যরত ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মোহাম্মদ ইসমাইল ও লোহাগাড়া থানার কর্তব্যরত ডিউটি অফিসার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) নিজাম উদ্দিন।

সাতকানিয়া থানার জিডি নম্বর-৮২ ও লোহাগাড়া থানার জিডি নম্বর-৭৬।

জিডিতে এম এ মোতালেব বলেন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিলকালে নিয়মানুযায়ী আমাকে ১% ভোটারের স্বাক্ষর সম্বলিত একটি তালিকা সংযুক্ত করতে হয়। উক্ত তালিকা থেকে দ্বৈবচয়নের ভিত্তিতে নির্বাচন কমিশনার যখন যাচাই করতে যায় তখন আমার পক্ষে স্বাক্ষর দেওয়া ব্যক্তিদের স্বস্থানে পাওয়া যায়নি কেউ কেউ স্বাক্ষর অস্বীকার করে।

এই ঘটনার প্রেক্ষিতে খবরাখবর নিয়ে জানতে পারি আমার প্রতিপক্ষ আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর লোকজন আমার পক্ষে স্বাক্ষর দেওয়া লোকদের হুমকি ধমকি দিয়েছে। এই হুমকির কারণে অনেকেই এখন পালিয়ে বেড়াচ্ছে। তারা মোবাইল পর্যন্ত বন্ধ করে রেখেছে।

এমতাবস্থায়, ভবিষ্যতে আমার নির্বাচনী কর্মকাণ্ড ক্ষতিগ্রস্ত হতে পারে। তাই ভবিষ্যতে ক্ষতির আশঙ্কা বিবেচনায় বিষয়টি সাধারন ডায়েরিভুক্ত করার জন্য বিনীত অনুরোধ জানাচ্ছি। ভবিষ্যতে এইরূপ কোন ঘটনা ঘটলে আমি অবশ্যই পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

জিডির বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভী এমপি দৈনিক আজাদীকে বলেন, আমার প্রতিপক্ষ এম এ মোতালেব সাহেব নিজে বিভিন্ন ঘটনা ঘটিয়ে উল্টো আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য দিয়ে জিডি করেছেন।

গতকাল শুক্রবার রাতভর মোতালেবের সমর্থকরা সাতকানিয়ার মাদার্শা এলাকায় আমার বাড়ির চতুর্পাশে গুলি চালিয়েছে, এছাড়াও এওচিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় গুলিবর্ষণ করেছে। আমিও তাদের এসব অপকর্মের বিরুদ্ধে আমিও জিডি এবং মামলা দায়ের করেছি।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে দুবৃর্ত্তের আগুনে দগ্ধ চালকের সহকারীর মৃত্যু
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় ব্যবসায়ীর বাড়িতে দুর্বৃত্তের গুলি