সমবায়ের মাধ্যমে প্রান্তিক জনগোষ্ঠীর ভাগ্য পরিবর্তনে কাজ করছে সরকার

চট্টগ্রামে মতবিনিময়কালে প্রতিমন্ত্রী স্বপন

| শুক্রবার , ১৭ ফেব্রুয়ারি, ২০২৩ at ৬:২৩ পূর্বাহ্ণ

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায় আন্দোলনের মাধ্যমে সোনার বাংলা প্রতিষ্ঠার স্বপ্ন দেখেছিলেন। তাই দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে সমবায় কার্যক্রমকে বেগবান করার মাধ্যমে মানুষের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে নিষ্ঠার সাথে কাজ করে যাচ্ছি।

তিনি গতকাল বৃহস্পতিবার বিকালে আন্দরকিল্লাস্থ সমবায় ব্যাংক প্রাঙ্গণে সমবায় বিভাগ চট্টগ্রামের উদ্যোগে চট্টগ্রাম জেলার বিশিষ্ট সমবায়ীদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বিভাগীয় সমবায় দপ্তর চট্টগ্রামের যুগ্ম নিবন্ধক আশীষ কুমার বড়ুয়ার সভাপতিত্বে মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম কেন্দ্রীয় সমবায় ব্যাংকের সভাপতি ও সাবেক মেয়র আ..ম নাছির উদ্দিন, সমবায় অধিদপ্তরের নিবন্ধক ও মহাপরিচালক ড. তরুণ কান্তি সিকদার, রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান এহসানুল হায়দর চৌধুরী বাবুল।

স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সমবায় অফিসার মুরাদ আহাম্মদ। বক্তব্য রাখেন জেলা সমবায় অফিসের উপ সহকারী (নিবন্ধক) মিন্টু বড়ুয়া, ডবলমুরিং থানা সমবায় অফিসার সুমিত কুমার দত্ত, পাঁচলাইশ থানা সমবায় অফিসার মো. শফিউল আলম, কোতোয়ালী থানা সমবায় অফিসার মো. ওসমান গণি। সমবায়ীদের পক্ষে বক্তব্য রাখেন মো. সাহাবউদ্দিন, মো. সাজ্জাদ হোসেন, ভদন্ত শাসন রক্ষিত ভিক্ষু, আবুল কাসেম, রিনা বেগম, কান্তা ইসলাম মিনু, ফালগুনী হিজরা প্রমুখ। অনুষ্ঠানে হিজরা সম্প্রদায়ের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয় এবং বিপুল সংখ্যক সমবায়ী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি আরো বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি ছিল সাধারণ মানুষের কল্যাণের রাজনীতি। তিনি সত্যিকার অর্থে জনগণের অর্থনৈতিক মুক্তির জন্যই সমবায়কেই একমাত্র উপায় নির্ধারণ করেছিলেন এবং অবহেলিত জনগোষ্ঠির উন্নয়ন এবং অর্থনৈতিক চাকা সচল করতে সমবায়ের ডাক দিয়েছিলেন। আজ আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন পূরণে ঐক্যবদ্ধভাবে কাজ করছি। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমহানগর আ. লীগের শান্তি সমাবেশ কাল
পরবর্তী নিবন্ধহেফাজত নেতা মামুনুল হকের জামিন নামঞ্জুর