সমতা ভাঙার লড়াইয়ে নামছে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস

| বৃহস্পতিবার , ৮ ডিসেম্বর, ২০২২ at ১০:০৮ পূর্বাহ্ণ

বিশ্ব সেরার মঞ্চে ৩৬ বছরের শিরোপা খরা কাটানোর লক্ষ্যে ছুটে চলেছে আর্জেন্টিনা। আর প্রথম বিশ্বকাপ শিরোপা জিততে মরিয়া নেদারল্যান্ডস। সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হতে যাচ্ছে এই দুই দল। লুসাইল স্টেডিয়ামে আগামীকাল শুক্রবার কোয়ার্টার-ফাইনালে লড়বে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডস।

বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি। বিশ্ব মঞ্চে দুই দল এরই মধ্যে পরস্পরের বিপক্ষে পাঁচটি ম্যাচ খেলেছে। যেখানে সমানে-সমান অবস্থানে তারা। এবার সমতা ভাঙার লড়াইয়ে নামবে দল দুটি। খবর বিডিনিউজের।

সব মিলিয়ে মোট ৯ বার সাক্ষাৎ হয়েছে আর্জেন্টিনা ও নেদারল্যান্ডসের। যেখানে ৪ ম্যাচ জিতে এগিয়ে ডাচরা। মূল ম্যাচে আর্জেন্টিনার জয় ১টি; তবে আরও দুবার তারা মূল ম্যাচ ড্রয়ের পর জিতেছে টাইব্রেকারে। বাকি দুই ম্যাচ ড্র।

এদিকে বৈশ্বিক আসরে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ডে নাম লেখানোর অপেক্ষায় আছেন লিওনেল মেসি। স্রেফ একটি গোল প্রয়োজন সময়ের সেরা এই ফরোয়ার্ডের। এখন পর্যন্ত বিশ্বকাপে ২৩ ম্যাচ খেলে লিওনেল মেসির গোল ৯টি।

এনিয়ে পঞ্চম বৈশ্বিক আসরে খেলছেন তিনি। বিশ্ব সেরার মঞ্চে আর্জেন্টিনার হয়ে গাব্রিয়েল বাতিস্তুতার সর্বোচ্চ ১০ গোলের রেকর্ড ছুঁতে আর একটি চাই মেসির।

পূর্ববর্তী নিবন্ধসদরঘাটে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ গ্রেপ্তার ৪
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় ছয় বছরের শিশুকে ধর্ষণ