সব সরকারি-বেসরকারি অফিস খুলছে আজ, সূচিতে পরিবর্তন

ব্যাংক-পুঁজিবাজারেও চলবে লেনদেন

| বুধবার , ২৪ জুলাই, ২০২৪ at ২:১৭ অপরাহ্ণ

উদ্ভূত পরিস্থিতিতে সাধারণ ছুটির পর সব সরকারিবেসরকারি অফিস আজ বুধবার খুলছে। তবে অফিসসূচিতে এসেছে পরিবর্তন।

আজ ও আগামীকাল দুই দিন সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত অফিস খোলা থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শিবলী সাদিক। এর আগে সরকার ২১ ও ২২ জুলাই (রোববার ও সোমবার) দুদিনের সাধারণ ছুটি ঘোষণা করেছিল। পরে আরও একদিন (মঙ্গলবার) সরকারি ছুটি বাড়ানো হয়। খবর বিডিনিউজ ও বাংলানিউজের।

এদিকে তিন দিন বন্ধ থাকার পর ব্যাংক ও পুঁজিবাজার খুলছে, তবে কমছে লেনদেন সময়। সাধারণ সময়ের চেয়ে এক ঘণ্টা পিছিয়ে আজ বুধবার বেলা ১১টায় ব্যাংক ও পুঁজিবাজারে লেনদেন শুরু হবে। পুঁজিবাজারের লেনদেন চলবে বেলা ২টা পর্যন্ত। আর ব্যাংকিং চলবে বেলা ৩টা পর্যন্ত। বৃহস্পতিবারও চলবে একই সূচিতে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান অধ্যাপক হাসান হাফিজ বাবু বলেন, ‘বুধ ও বৃহস্পতিবার বেলা ১১টায় থেকে ২টা পর্যন্ত পুঁজিবাজারে লেনদেন চলবে। দ্রুত সময়ের মধ্যে সিদ্ধান্ত জানিয়ে দিতে স্টেকহোল্ডারদের সঙ্গে আমরা সমন্বয় করছি।’ বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম বলেন, ‘২৪ ও ২৫ জুলাই ব্যাংকিং সেবা বেলা ১১টা থেকে বেলা ৩টা পর্যন্ত চলবে।’

তিনি বলেন, ‘যথাযথ নিরাপত্তা নিশ্চিতপূর্বক সারা দেশে সকল ব্যাংকের নির্ধারিত শাখাসমূহে সীমিত আকারে ব্যাংকিং সেবা প্রদান করা হবে।’

সাধারণ সময়ে ব্যাংকে লেনদেন চলে সকাল ১০টা থেকে বেলা ৪টা পর্যন্ত। দাপ্তরিক প্রয়োজনে ব্যাংক খোলা থাকে ৬টা পর্যন্ত। আর পুঁজিবাজারে লেনদেন চলে ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত। দপ্তর খোলা থাকে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত।

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের মধ্যে সহিংসতায় ঢাকাসহ দেশজুড়ে ব্যাপক সংঘর্ষ ও হতাহতের ঘটনার মধ্যে শুক্রবার রাত থেকে দেশে কারফিউ জারি করা হয়। এরপর নির্বাহী আদেশে রবি, সোম ও মঙ্গলবার সরকারি, আধা সরকারি, স্বায়ত্তশাসিত, আধা স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় সরকার।

পূর্ববর্তী নিবন্ধব্রডব্যান্ড ইন্টারনেট ফিরল ৫ দিন পর
পরবর্তী নিবন্ধবন্দর থেকে সীমিত পরিসরে পণ্য ডেলিভারি শুরু