সব অপশক্তির মুখপাত্র ফখরুল : কাদের

| রবিবার , ২৬ মার্চ, ২০২৩ at ৫:১৬ পূর্বাহ্ণ

বিএনপিকে পাকিস্তানের দালাল পার্টি আখ্যা দিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সেই দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের সব অপশক্তির মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছেন। গতকাল শনিবার জাতীয় গণহত্যা দিবসের আলোচনা সভায় তিনি বলেন, যারা আমাকে বলেন ফখরুলকে টার্গেট করে কথা বলি। তাদের উদ্দেশে বলতে চাই, ফখরুল প্রতিদিনই আমাদের টার্গেট করে। তাকে কিছু বললে আপনাদের গায়ে জ্বালা ধরে কেন? খবর বিডিনিউজের।

পাকিস্তান আমলে ভালো ছিল মির্জা ফখরুলের এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, যারা বলে পাকিস্তান আমলে ভালো ছিলাম, তারা পাকিস্তানের সেবা দাস ও দালাল। তাদের প্রতিহত করতে হবে। প্রতিরোধ গড়ে তুলতে হবে। সকল অপশক্তির মুখপাত্র তিনি (ফখরুল)। তার বিরুদ্ধে কথা বলব না? এই দেশে বাস করে যে বলতে পারে পাকিস্তান আমল অনেক ভালো ছিলো। সে কি অপশক্তির চেতনা ধারণ করে না? সে কি অপশক্তির পৃষ্ঠপোষক নয়?

তিনি বলেন, বিএনপি পাকিস্তানের দালাল পার্টি। তাদের হৃদয়ে পাকিস্তান, চেতনায় পাকিস্তান। তাদেরকে পরাভূত ও পরাজিত করার শপথ নিতে হবে। বিএনপি গণহত্যা দিবস পালন করে না দাবি করে কাদের বলেন, তাদের আজ (২৫ মার্চ) কোনো কর্মসূচি নেই। তারা কোনো কর্মসূচি রাখে না। ২৫ ও ২৬ মার্চের চেতনা তারা ধারণ করে না। এ কারণে তারা চুপচাপ বসে আছে। এ দিবসটির প্রতি তাদের আবেগ ও অনুভূতি নেই।

দলীয় সভাপতি শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত কোনো ইফতার পার্টি না করার জন্যও বলেন দলের সাধারণ সম্পাদক। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন কৃচ্ছ্রতা সাধন করবেন। এই বৈশ্বিক সঙ্কটে গরিব মানুষের জন্য ইফতার ও খাদ্যসামগ্রী দলের পক্ষ থেকে তুলে দেবেন। ইফতার পার্টি করতে নেত্রী বারণ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধবিএনপি রমজানের পবিত্রতাও নষ্ট করতে চায় : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধচকবাজার মতি কমপ্লেক্সে আগুন