সপ্তাহে ৫ দিন সরাসরি গ্রাহকের অভিযোগ শুনবে ওয়াসা

অভিযোগের তাৎক্ষণিক সমাধানের আশ্বাস

আজাদী প্রতি'বেদন | বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৪৮ পূর্বাহ্ণ

এখন থেকে চট্টগ্রাম ওয়াসা কর্তৃপক্ষ সপ্তাহে পাঁচদিন গ্রাহকদের কাছ থেকে সরাসারি অভিযোগ শুনে তাৎক্ষণিক সমাধানের উদ্যোগ নিয়েছে। একইসাথে গ্রাহকের অভিযোগ শুনতে চালু করেছে হেল্পলাইনও।

পানির পর্যাপ্ত সরবরাহ না পাওয়া, লাইনের নানা ত্রুটি, ভৌতিক বিলসহ যাবতীয় বিষয়ে গ্রাহকরা ওয়াসা ভবনে এসে তাদের অভিযোগ সরাসরি জানাতে পারবেন সপ্তাহে ৫ দিন। গ্রাহকদের এসব অভিযোগ শুনার পর সাথে সাথে সমাধান করা হবে বলে ওয়াসার বাণিজ্যিক বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা জানিয়েছেন।

এতদিন বিচ্ছিন্নভাবে গ্রাহকদের অভিযোগের সুরাহা করত ওয়াসা। তবে ছুটির দিন ছাড়া এখন থেকে সপ্তাহে পাঁচ দিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত গ্রাহকের যৌক্তিক অভিযোগ শুনবে ওয়াসা কর্তৃপক্ষ।

এ ব্যাপারে চট্টগ্রাম ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক কাজী শহিদুল ইসলাম আজাদীকে বলেন, এখন থেকে সপ্তাহের ৫ দিন গ্রাহকদের সেবা সংক্রান্ত যেকোনো অভিযোগ শুনে তাৎক্ষণিক সমাধান করা হবে। পানির পর্যাপ্ত সরবরাহ না পাওয়া, লাইনের নানা ত্রুটি, ভৌতিক বিলসহ যাবতীয় বিষয়ে গ্রাহকরা ওয়াসা ভবনে এসে তাদের অভিযোগ সরাসরি জানাতে পারবেন। গ্রাহকদের এসব অভিযোগ আমরা সমাধানের চেষ্টা করবো। আগে আমরা অভিযোগ পেলে ব্যবস্থা নিতাম। গ্রাহকরা ফিজিক্যালি যারা আসতেন তা শুনে পদক্ষেপ নেওয়া হতো। এখন থেকে আমরা নিদির্ষ্ট ৫ দিনে গ্রাহকদের সেবা সংক্রান্ত যেকোনো অভিযোগ শুনবো এবং দ্রুততার সাথে তা সমাধান করা হবে।

ওয়াসার সেবা সংক্রান্ত গ্রাহকের যে কোনো যৌক্তিক অভিযোগ থাকলে তা চট্টগ্রাম ওয়াসার হেল্পলাইন নম্বর ১৬১১৮ অথবা ফোন নাম্বরে ০৯৬৭৮০১৬১১৮ জানানোর জন্য ওয়াসার পক্ষ থেকে জানানো হয়েছে।

এদিকে, ওয়াসার গ্রাহক সেবা নিশ্চিতে সার্বিক তত্ত্বাবধানে থাকবেন চট্টগ্রাম ওয়াসার বাণিজ্যিক ব্যবস্থাপক কাজী শহিদুল ইসলাম। গ্রাহকরা যেকোনো সেবা বা অভিযোগ জানাতে পারবেন ফোন নাম্বারেও ০২৩৩৩৩৬৫৮২৯।

একইসাথে চট্টগ্রাম মহানগরীর পয়ঃনিস্কাশন স্থাপন প্রকল্প (১ম পর্যায়) সংক্রান্ত যেকোনো সেবা বা অভিযোগ জানাতে পারবেন প্রকল্প পরিচালককের মুঠোফোন নম্বরে ০১৩০২৭৮২০৫৩।

পূর্ববর্তী নিবন্ধসিএমপির আরো ৯ থানায় নতুন ওসি
পরবর্তী নিবন্ধনিলামে উঠছে মার্সিডিজ বেঞ্জ ও ল্যান্ডক্রুইজারসহ ৪৫ লট পণ্য