সন্দ্বীপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান হচ্ছেন ৪ জন

১২ ইউনিয়নে ২৬ জনের মনোনয়নপত্র জমা

| শুক্রবার , ১৯ মার্চ, ২০২১ at ৫:৪৮ পূর্বাহ্ণ

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সন্দ্বীপের ১২ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৬ জন প্রার্থী। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ছিল গতকাল ১৮ মার্চ। এদিন চেয়ারম্যান পদে ১২ ইউনিয়নে ২৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে। এর মধ্যে ৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীরা। তারা হলেন- ১০নং বাউরিয়া ইউনিয়ন থেকে সাবেক এমপি মুস্তাফিজুর রহমানের ছেলে মোহাম্মদ জিল্লুর রহমান, ১৬নং সারিকাইত ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান ফখরুল ইসলাম (পনির), ১৭নং মগধরা ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন ও ১৮নং হারামিয়া ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। নির্বাচন কর্মকর্তা মোঃ ফারুক হোসাইন জানান, উল্লিখিত ৪ ইউনিয়ন ছাড়া অন্য ৮ ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র নিয়েছেন একাধিক প্রার্থী।

৩ নং গাছুয়া ইউনিয়ন পরিষদ থেকে মনোনয়নপত্র দিয়েছেন জমা দিয়েছেন তিন জন। তারা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোঃ আবু হেনা, স্বতন্ত্র প্রার্থী মফিজুর রহমান ও এনায়েত উল্লাহ। ৪ নং সন্তোষপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ মহিউদ্দিন (জাফর) ও স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম ও আবদুর রহিম কচি মনোনয়নপত্র জমা দিয়েছেন। ৮নং হরিশপুর ইউনিয়ন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের আবুল কাশেম মোল্যা ও স্বতন্ত্র প্রার্থী আবদুর রহিম।

১১ নং মুছাপুর ইউনিয়নে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের (নাদিম) ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা যুবলীগের সভাপতি ছিদ্দিকুর রহমান, আওয়ামী লীগ নেতা সানাউল্লাহ শামীম ও ইদ্রিস আলমসহ ৪ জন। ১২নং রহমতপুর ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ ফরিদুল মাওলা (কিশোর) ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান বেলাল ও হাসানুজ্জামান। ১৩নং আজিমপুর ইউনিয়ন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান চেয়ারম্যান মো. আবদুল আজিজ, স্বতন্ত্র প্রার্থী মোঃ শফিক ও মঞ্জুর হোসেন বেন্টর। ১৫ নং মাইটভাঙ্গা ইউনিয়ন থেকে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান লায়ন মোহাম্মদ মিজানুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী সাংবাদিক ইসমাঈল হোসেন মনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

১৯ নং আমানউল্যা ইউনিয়ন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহবুবুল আলম নওশাদ ও স্বতন্ত্র প্রার্থী সাইফুল ইসলাম। এদিকে মনোনয়নপত্র বাছাই হবে আজ ১৯ মার্চ। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ।

পূর্ববর্তী নিবন্ধপুলিশ পরিচয়ে সাহায্যের নামে প্রতারণা, গ্রেপ্তার ৩
পরবর্তী নিবন্ধখানখানাবাদে বেড়িবাঁধের পাশ থেকে গর্ত করে মাটি বিক্রি