সড়ক দখল করে প্রভাবশালীদের বাড়ি নির্মাণ

বোয়ালখালী প্রতিনিধি | শুক্রবার , ৯ ফেব্রুয়ারি, ২০২৪ at ১:৩০ পূর্বাহ্ণ

বোয়ালখালীতে সড়কের জায়গা (ফুটপাত) দখল করে বাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে। পৌরসভার দরপপাড়া ৫নং ওয়ার্ড পূর্ব গোমদন্ডী জনতা সারকুলার সড়কের পাশে থাকা জায়গাটি দখল করে বাড়ি নির্মাণ করছে এক প্রভাবশালী ব্যাক্তি।

বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, একদিকে সড়কের পাশে অবশিষ্ট থাকা ফুটপাতের মাটি কেটে দখল করছে। অপরদিকে বাড়ির পানির লাইন নিতে সড়কের মাঝখানে কেটে মাটির নিচ দিয়ে পানির পাইপ লাইন নিয়ে যায় বাড়ির মালিকরা। বাড়ির মালিকের নাম মো. মনছুর। তবে তিনি দেশের বাইরে থাকায় তাঁর ভাই মো. খোরশেদ বাড়ি নির্মাণের দায়িত্বে আছেন বলে জানা যায়। এলজিইডির গেজেটভুক্ত এই সড়কটি ২০১৮ সালে তৈরি করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যাক্তিরা বলেন, একদিকে সড়কের ফুটপাত দখল করছে অন্যদিকে সরকারি সড়কের মাঝে কেটে পানির লাইন নিয়ে গেছে এলজিইডির কোন প্রকার অনুমতি ছাড়ায়। এ বিষয়ে স্থানীয় এলাকাবাসী গতকাল সন্ধ্যায় উপজেলা ইঞ্জিনিয়ার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপজেলার সহকারি উপ-প্রকৌশলী মো. ফারুক হোসেন বলেন, আমি সরেজমিনে গিয়ে তদন্ত করে এসেছি এবং কাজ বন্ধ করে দিয়েছি। কোন প্রকার অনুমতি ছাড়ায় সড়ক কেটে পানির লাইন নিয়ে গেছে বাড়ির মালিক।

নিয়ম হলো সরকারি খাতে টাকা জমা দেয়ার পর সড়ক কাটার অনুমতি দিবে এলজিইডি। যেহেতু সড়কটি এলজিইডির সড়ক। সড়ক সংস্কারের ব্যয়ভার বহন করবে বাড়ির মালিক পক্ষ। তারা নাকি পৌরসভা থেকে অনুমতি নিয়েছে। আবার আরেক দিকে সড়কের পাশে থাকা তিন ফুট ফুটপাত দখল করে নিচ্ছে বাড়ির মালিক।

পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর বলেন, সড়কটি এলজিইডির সড়ক। এটি কাটার বা দখল করার কোন অনুমতি পৌরসভা দেয়নি। বিষয়টি তদন্ত চলছে। বর্তমানে কাজ বন্ধ করে দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব বলেন, বিষয়টি আমি তদন্ত করছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।

পূর্ববর্তী নিবন্ধহালিশহরে শিশু সাঈদের মৃত্যুর ঘটনায় সৎ বাবা গ্রেফতার
পরবর্তী নিবন্ধঅগ্নিদগ্ধদের চিকিৎসা খরচ ও ১৮ পরিবারের জন্য নতুন ঘর নির্মাণের দায়িত্ব আমার