সড়ক আন্দোলনে উসকানির মামলায় খালাস পেলেন খসরু

| বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ১০:৪৬ পূর্বাহ্ণ

নিরাপদ সড়কের দাবিতে ২০১৮ সালে শিক্ষার্থীদের আন্দোলনে ‘উসকানির’ অভিযোগে করা মামলায় খালাস পেয়েছেন স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. মাহবুবুল হক গতকাল বুধবার মামলাটি খারিজ করে আদেশ দেন। এই মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীও খালাস পেয়েছেন। খবর বিডিনিউজের।

আদালতের পেশকার মো. জসিম বলেন, ‘বাদী দীর্ঘদিন আদালতে হাজির না হওয়ায় মামলা চালাতে তার ‘আগ্রহ নেই’ প্রতীয়মান হওয়ায় খারিজের আদেশ দেওয়া হয়েছে।’ বুধবার আদালতে বিএনপির তিন নেতা হাজির ছিলেন না। আইনজীবী সৈয়দ মো. জয়নুল আবেদীন মেজবাহ তাদের মামলা খারিজের আবেদন করেন। এই আইনজীবী বলেন, ‘বুধবার মামলাটির চার্জ গঠনের দিন ধার্য ছিল। বাদী দীর্ঘদিন আদালতে আসেননি। আজও তিনি বিজ্ঞ আদালতে উপস্থিত না থাকায় আমরা ফৌজদারি কার্যবিধির ২৪৭ ধারা মতে মামলা খারিজের আবেদন করেছি। সিআর মামলায় (নালিশী মামলায়) বাদী দীর্ঘদিন আদালতে না এলে এ ধারায় মামলা খারিজ করে আদালত অভিযুক্তদের খালাস দিতে পারেন। আদালত সেই অনুসারে আদেশ দিয়েছেন।’

নিরাপদ সড়কের দাবিতে ২০১৮ সালে আন্দোলনে নামেন রাজধানীর বিভিন্ন স্কুলকলেজের শিক্ষার্থীরা। মামলায় উসকানির অভিযোগে ওই বছরের ৬ অগাস্ট মির্জা ফখরুল, আমীর খসরু ও রিজভীর বিরুদ্ধে মামলা করেন ‘বাংলাদেশ জননেত্রী পরিষদের’ সভাপতি এবি সিদ্দিকী।

পূর্ববর্তী নিবন্ধচিনি আমদানিতে নিয়ন্ত্রণমূলক শুল্ক কমে অর্ধেক
পরবর্তী নিবন্ধসৈয়দ জিয়াউল হক মাইজভাণ্ডারী (ক.)’র ওরশ শরিফ কাল