সঠিক সময়ের জন্য অপেক্ষা

হামিমা জামিল রুমা | রবিবার , ২৮ ফেব্রুয়ারি, ২০২১ at ১০:২৪ পূর্বাহ্ণ

যে জিনিসটা যত সহজে ও তাড়াতাড়ি জীবনে পাওয়া যায়, সেই জিনিস তত ক্ষনস্থায়ী! যে জিনিসটা খুববেশি জটিলতা পাড়ি দিয়ে আর কষ্টের পর পাওয়া যায় সেই! সেই জিনিসটাই জীবনে চিরস্থায়ী! হোক সেটা ভালোবাসা কিংবা ভালোলাগা!
হোক সেটা হাজার পাওয়াদের ভিড়ে একটাই না পাওয়া কিছু! হোকনা সেটা রাস্তার পাশে বসে দুজন মিলে পাঁচ টাকার বাদাম খাওয়া সামান্য মুহূর্ত! এমন কিছু জিনিসের অপেক্ষা আর আশাতে মানুষ কাটিয়ে দিচ্ছে কতশত বেদনাদায়ক দিন!
সেই সারপ্রাইজময় সকালটা একদিন চমৎকারভাবে এসে নিজেকে অশ্রু বিজড়িত কন্ঠে বলে উঠবে এই নিন! আপনার হাজার কষ্টের পর আপনার কাছেই চিরস্থায়ী হয়ে ফিরে আসা আপনার জিনিসটা! সেদিন হয়তো খুশিতে আপনার চারপাশটা কান্নায় ভেঙ্গে পড়বে! জায়নামাজে বসে হয়তো দুহাত তুলে বারবার আল্লাহর কাছে শুকরিয়া করতে গিয়ে নতুন করে আবার কেঁদে ফেলবেন আর বলবেন আমার আল্লাহ আমাকে নিরাশ করেনি। হয়তো ভালো জিনিসটা দিবে বলেই আমার ধৈর্য পরীক্ষা নিয়েছেন! তারপর! তারপর শুধুই কান্না আসবে, যে কান্না পরম পাওয়ার কান্না, যে কান্না কৃতজ্ঞতার কান্না, যে কান্না শুকরিয়া আদায়ের কান্না,যে কান্না নিজের ভালোবাসা ফিরে পাবার কান্না। এ কান্না যে পরম সুখের কান্না! হয়তো আমরা একদিন এই কান্নাটা করে আল্লাহকে বারবার শুকরিয়া আদায় করবো বলেই এতো আশা নিয়ে বলি, একদিন সব চাওয়া পূরণ হবে আমাদের, প্রয়োজন শুধু ধৈর্য ধরে সঠিক সময়ের জন্য অপেক্ষা করা।

পূর্ববর্তী নিবন্ধহুজুগ
পরবর্তী নিবন্ধদুর্নীতির চেইন ভাঙা সহজ নয়