সংস্কার শেষে দ্রুত নির্বাচন : আদিলুর

| শনিবার , ২৪ আগস্ট, ২০২৪ at ১০:২৩ পূর্বাহ্ণ

ছাত্রজনতার আন্দোলনের রূপরেখা ধরে সংস্কার কাজ শেষে নির্বাচিত সরকারের কাছে দ্রুতই ক্ষমতা হস্তান্তর করা হবে বলে জানিয়েছেন শিল্প, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খান শুভ্র। তিনি বলেছেন, দেশে গণহত্যা হয়েছে। এদেশের ছাত্রজনতা সেই গণহত্যার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন নেতৃত্ব দিয়ে গণঅভ্যুত্থান ঘটিয়েছে। বাংলাদেশে ফ্যাসিবাদের অবসান হয়েছে। সেই ফ্যাসিবাদ যেন আবার ফেরত না আসে সেজন্য সংস্কারের চেষ্টা চলছে। আমাদের সংস্কারের কাজটা করে যত দ্রুত সময়ে পারি একটা নির্বাচিত সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করা বা নির্বাচিত ব্যবস্থার হাতে ক্ষমতা হস্তান্তর করা হবে। খবর বিডিনিউজের।

গতকাল শুক্রবার দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবে সংবাদ কর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা আদিলুর রহমান খান বলেন, স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত যেন গণতান্ত্রিক কাঠামো গড়ে ওঠে, অন্যায়অবিচারের অবসান হয়, ব্যাপকভাবে যে মানবাধিকার লঙ্ঘন হয়েছে এর অবসান হয়। যারা এক সময় আমাদের উপর অত্যাচার করেছে তাদেরও যেন মানবাধিকার রক্ষা হয়। আমরা কিন্তু তাদের উপর অত্যাচার করতে পারব না। তাহলে কিন্তু আমরা আবার ভুল করে ফেলব। আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে। তিনি বলেন, বিচার ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। চিকিৎসা হচ্ছে না। দেশ অক্ষত অবস্থায় নাই। এ অবস্থায় গড়ার যে চেষ্টাটা সেটা অনেক কঠিন। ১৬ বছর ছিল ফ্যাসিবাদী শাসন ব্যবস্থা। যেটা শাসক না, শাসন ব্যবস্থাটাই ছিল ফ্যাসিবাদী। সেখানে আজকে হয়েছে ১৫ দিন। আমরা চেষ্টা করছি, কাজটা কঠিন। কিন্তু অবশ্যই ছাত্রজনতাকে সঙ্গে নিয়ে আমরা সফল হব বলে আশা করছি। মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাছির উদ্দিন জুয়েলের সভাপতিত্বে ও মাহাবুবুর রহমানের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য দেন মানবাধিকার সংগঠন অধিকারের পরিচালক নাসির উদ্দিন এলান, দৈনিক সভ্যতার আলো সম্পাদক মীর নাসির উদ্দিন উজ্জ্বল, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক আহ্বায়ক মঞ্জুর মোর্শেদ, মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আরিফ উল ইসলাম আরিফ, সহসভাপতি গুলজার হোসেন, সাব্বির আহম্মেদ দিপু, আতিকুর রহমান টিপু, তানভীর হাসান, মোজাম্মেল হোসেন সজল, আবু সাঈদ সোহান, সুজন হায়দার জনি, অ্যাডভোকেট ফারহানা মির্জা, সোনিয়া হাবিব লাবনী, ভবতোষ চৌধুরী নুপুর, সাংবাদিক শেখ মো. শিমুল, সাইফুর রহমান টিটু, ফয়সাল হোসেন, আরাফাত রায়হান সাকিব, সিহাব হোসেন।

পূর্ববর্তী নিবন্ধসব ধর্মের মানুষের নিরাপত্তা ও ন্যায্য অধিকার নিশ্চিত করা হবে
পরবর্তী নিবন্ধবিমানের ভাড়া এক লাফে দ্বিগুণেরও বেশি