সংসদীয় কমিটির সভাপতি হলেন এমপি ওয়াসিকা

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ১৫ জুন, ২০২১ at ৬:২১ পূর্বাহ্ণ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন আওয়ামী লীগের সংরক্ষিত আসনের সংসদ সদস্য ওয়াসিকা আয়শা খান। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদকের দায়িত্ব পালন করছেন।
গতকাল সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী সংসদীয় কমিটি পুনর্গঠনের প্রস্তাব করেন। পরে তা সংসদে পাস হয়। এছাড়া আইন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পেয়েছেন সরকারি দলের সাংসদ শহীদুজ্জামান সরকার। প্রয়াত আবদুল মতিন খসরু এ কমিটির সভাপতি ছিলেন। এই দুই কমিটি ছাড়াও ধর্ম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটি পুনর্গঠন করা হয়েছে।
ওয়াসিকা আয়শা খান এমপি ইন্টার পার্লামেন্টারি ইউনিয়নের ব্যুরো অব উইমেন পার্লামেন্টারিয়ানসের সদস্য এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য। তিনি ২০১৪ সালের ১৯ মার্চ থেকে পরপর দুইবার সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
এমপি ওয়াসিকা চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বাসিন্দা ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রয়াত আতাউর রহমান খান কায়সার ও নগর মহিলা আওয়ামী লীগের সাবেক সভানেত্রী প্রয়াত নিলুফার কায়সারের জেষ্ঠ্য কন্যা।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ভারতীয় ভ্যারিয়েন্টের সামাজিক সংক্রমণ
পরবর্তী নিবন্ধআইসিসির মে মাস সেরা মুশফিক