শ্রীলংকা পৌঁছে গেছে বাংলাদেশ দল

লিটনের ডেঙ্গু হয়নি, আজ যোগ দিতে পারেন দলের সাথে

ক্রীড়া প্রতিবেদক | সোমবার , ২৮ আগস্ট, ২০২৩ at ১০:৩০ পূর্বাহ্ণ

এশিয়া কাপে অংশ নিতে এরই মধ্যে শ্রীলংকায় পৌঁছে গেছে বাংলাদেশ দল। গতকাল বাংলাদেশ সময় বিকেল চারটায় কলম্বো বিমান বন্দরে অবতরণ করে সাকিবদের বহনকারী বিমানটি। এরপর দল রওয়ানা হয় পাল্লেকেলের উদ্দেশ্যে। তিন ঘণ্টার ভ্রমণ শেষে টিম হোটেলে উঠে সাকিবরা। আজ প্রথম অনুশীলনে নামবে টিম টাইগার্স। এদিকে জ্বরের কারণে দলের সাথে যেতে পারেনি দলের ওপেনার লিটন দাশ। তবে গতকাল তার ডেঙ্গু টেস্ট করা হয়। এতে তার ডেঙ্গু নেগেটিভ এসেছে। ফলে আজ শ্রীলংকার উদ্দেশ্যে রওয়ানা হতে পারেন লিটন দাশ। বিসিবির চিকিৎসক জানিয়েছেন একটু ভাল বোধ করলেও রওয়ানা দেবেন লিটন। দলের সঙ্গে একই ফ্লাইটে যাননি তানজিম হাসানও। ইবাদত হোসেনের ইনজুরির কারণে পরে দলে সুযোগ পাওয়া এই পেসার যাবেন অন্য ফ্লাইটে।

এদিকে দেশ ছাড়ার আগে দলের পেসার তাসকিন আহমেদ জানিয়েছেন ফাইনালে খেলতে চান তারা। এশিয়া কাপ অভিযানের আগে গত শনিবার মিরপুরে সংবাদ সম্মেলনে কোচ ও অধিনায়ক দুজনই বলেন, দলের প্রথম লক্ষ্য গ্রুপ পর্ব পার হওয়া। এই চ্যালেঞ্জ জেতাও যে সহজ হবে না তা দুজনই মনে করিয়ে দেন। তবে গ্রুপ পর্ব উতরাতে পারলে ‘অনেক দূর’ যাবেন বলে বিশ্বাসের কথা জানান সাকিব। সেই দূরত্বের ঠিকানা জানা গেল তাসকিনের কাছ থেকে। ওয়ানডে সংস্করণের সবশেষ এশিয়া কাপে ফাইনালে খেলেছিল বাংলাদেশ। সেবার দলে ছিলেন না তাসকিন। এবার তিনি সাক্ষী হতে চান ফাইনাল খেলার। তিনি বলেন আমাদের মূল লক্ষ্য এশিয়া কাপের ফাইনাল খেলা। দলগত অর্জনই সবচেয়ে বড় অর্জন। যদি আমরা এশিয়া কাপের ফাইনালে যেতে পারি, আমি ব্যক্তিগতভাবে অনেক খুশি হব। দলগতভাবে যেন ভালো ক্রিকেট খেলতে পারি।

ওয়ানডে আর টিটোয়েন্টি মিলিয়ে এশিয়া কাপে তিন বার ফাইনাল খেলেছে বাংলাদেশ। কিন্তু ট্রফি ধরা দেয়নি একবারও। এবার ফাইনাল খেললে শিরোপা জয় সম্ভব বলে মনে করেন তাসকিন। তিনি বলেন চ্যাম্পিয়ন হওয়ার ইচ্ছেতো অবশ্যই আছে। তবে মূল জিনিসটা হলো ভালো ক্রিকেট খেলা। যেহেতু সামনে বিশ্বকাপও আছে। সবাই সবার সেরা ক্রিকেটটা খেলতে পারলে চ্যাম্পিয়ন হওয়াও সম্ভব। আর আমরা সবাই সে লক্ষ্য নিয়েই যাচ্ছে। বিশ্বকাপের আগে নিজেদের তৈরি করতে এই এশিয়া কাপ সবচাইতে বড় সুযোগ। আর সে সুযোগটাকে আমরা কাজে লাগাতে চাই। আমরা বেশ তৈরি হয়েই যাচ্ছি। তবে মাটেই সেরাটা প্রমাণ করতে হবে। আর সে জন্য আমরা সবাই তৈরি।

পূর্ববর্তী নিবন্ধএশিয়া কাপের জন্য দল ঘোষণা করল আফগানিস্তান
পরবর্তী নিবন্ধপ্রথম দিনে দল বদল করেছে বিসিআইসির ৮ জন