শ্রম আদায়ের পর যথারীতি তার পাওনা পরিশোধ করা অনস্বীকার্য

শ্রমিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণের অভিষেক অনুষ্ঠানে বক্তারা

| রবিবার , ৩০ জুন, ২০২৪ at ৫:০৯ পূর্বাহ্ণ

বাংলাদেশ ইসলামী শ্রমিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণের অভিষেক অনুষ্ঠান ও ঈদ পুনর্মিলনী গত ২৮ জুন শুক্রবার বিকাল ৩ টায় নগরীর মোমিন রোডস্থ একটি কমিউনিটি হলে শ্রমিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মিজানুর রহমান ও যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম ফাহিমের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়। এতে উদ্বোধক ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণের সিনিয়র সহ সভাপতি মাওলানা ইউনুচ তৈয়বী যুক্তিবাদী। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় পরিষদের প্রেসিডিয়াম সদস্য এম. সোলায়মান ফরিদ।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ফ্রন্ট কেন্দ্রীয় পরিষদের সহ প্রকাশনা সচিব মুহাম্মদ নুরুল্লাহ রায়হান খান, শ্রম ও কৃষি বিষয়ক সচিব এম. মহিউল আলম চৌধুরী, চট্টগ্রাম মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক আলমগীর ইসলাম বঈদী, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মাহবুবুল আলম আল কাদেরী। উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী যুবসেনা চট্টগ্রাম মহানগর দক্ষিণের সভাপতি এনামুল হক, সহ সাধারণ সম্পাদক খোরশেদুল ইসলাম সুমন, প্রচার সম্পাদক মোশাররফ হোসেন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আবু বক্কর মাইজভান্ডারি। ছাত্রসেনা চট্টগ্রাম মহানগর দক্ষিণের সহ সভাপতি ইয়ার আহমেদ জামশেদ, সাধারণ সম্পাদক শামিমুল ইসলাম চৌধুরী, সহ সাংগঠনিক সম্পাদক শাকিব রেজা কাদেরী। শ্রমিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণের সহ সভাপতি এস এম শাহাদাত হোসেন, শাহিন আহমেদ, মহিন উদ্দিন সওদাগর, সহ সাধারণ সম্পাদক মাস্টার সাজ্জাদ হোসেন, সৈয়দ মুহাম্মদ ইয়াছির, সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুল ইসলাম, সহ সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন, মুহাম্মদ ফেরদৌস, অর্থ সম্পাদক আবু বক্কর রানা, দপ্তর সম্পাদক হাসমত আলী, ট্রেড ইউনিয়ন বিষয়ক সম্পাদক রাসেল খান রাব্বি, প্রকাশনা সম্পাদক সাইফুল ইসলাম, প্রচার সম্পাদক সাজ্জাদ হোসাইন, শিল্প ও বানিজ্য সম্পাদক ইব্রাহিম, সমাজ কল্যান সম্পাদক আলী আকবর, সাহিত্য ও সাংসৃতিক সম্পাদক আজীম উদ্দীন, মুহাম্মদ হানিফ,ফরহাদ, নজরুল ইসলাম বাবুচী প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সোলায়মান ফরিদ বলেন শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক প্রদানের কথা সর্বপ্রথম আল্লাহর প্রিয় হাবীব (.) বলেছেন। দাসপ্রথার বিলুপ্তি ঘটিয়ে ইসলাম ধর্মবর্ণজাত পাতসহ সকল আভিজাত্যের কবর রচনা করে মানবতাকে প্রতিষ্ঠা করেছিলেন।

শ্রমিক, কর্মচারী, দিনমজুর যেই হোক না কেন তার থেকে শ্রম আদায়ের পর যথারীতি তার পাওনা পরিশোধ না করা মহা জুলুম। শ্রমিক ঠকানো ইসলামের দৃষ্টি জঘন্যতম পাপ, এই অত্যচারীদের বিরুদ্ধে কথা বলতে বাংলাদেশ ইসলামী শ্রমিক ফ্রন্টের হাতকে শক্তিশালী করার আহবান জানান। শেষে ইসলামী শ্রমিক ফ্রন্ট চট্টগ্রাম মহানগর দক্ষিণের নবনিযুক্ত নেতৃবৃন্দ শপথ গ্রহণের মাধ্যমে অভিষিক্ত হয়।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালী চিত্রশালা একাডেমির পুরস্কার বিতরণ
পরবর্তী নিবন্ধকাপ্তাইয়ে ভোক্তা অধিকারের অভিযানে ২ ফার্মেসির দণ্ড