শ্বশুরবাড়ি থেকে উঠিয়ে রোহিঙ্গা যুবককে গুলি করে হত্যা

দেড়মাসে ১৫ খুন

উখিয়া প্রতিনিধি | বৃহস্পতিবার , ২৭ অক্টোবর, ২০২২ at ৫:০৯ পূর্বাহ্ণ

উখিয়ার কুতুপালং ক্যাম্পে মো. জসিম (২৫) নামে আরো এক যুবক খুন হয়েছেন। গত মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে শ্বশুরবাড়ি থেকে উঠিয়ে তাকে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত জসিম উখিয়ার ১০ নম্বর ক্যাম্পের ব্লক-৩৪ এর বাসিন্দা মৃত আব্দুল গফুরের ছেলে। এ নিয়ে গত দেড় মাসের মাথায় ক্যাম্পে ১৫ রোহিঙ্গা হত্যার ঘটনা ঘটল।
নিহত জসিমের স্ত্রী সেবিকা বেগম জানান, সন্ত্রাসীদের অব্যাহত প্রাণনাশের হুমকির কারণে দীর্ঘদিন ধরে জসিম নিজ ঘরে রাত্রিযাপন করতে পারত না। মাঝে মধ্যে স্ত্রী ও সন্তানদের দেখতে শেডে আসতো। মঙ্গলবার রাত সাড়ে ৩টার দিকে চুপিসারে ঘরে এসে আমার কাছে রাতের খাবার চায়। খাবার নাই জানালে পার্শ্ববর্তী আমার বাপের বাড়িতে গিয়ে খেতে বসে। এ সময় ঘরের দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে অস্ত্রের মুখে মারধর করতে করতে তাকে বাইরে নিয়ে যায়। পরে ১০ নম্বর ক্যাম্পের সরকারি প্রশাসনিক ভারপ্রাপ্ত কর্মকর্তার (সিআইসি) অফিস সংলগ্ন রাস্তার উপর তিন রাউন্ড গুলি করে জসিমের মৃত্যু নিশ্চিত হলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। স্বামীকে বাঁচাতে গিয়ে ধারালো অস্ত্রের কোপে গুরুতর আহত হয়েছেন স্ত্রী সেবিকা বেগম।
এর আগে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উখিয়ার কুতুপালং ২/ ইস্ট ক্যাম্পের ফায়ার সার্ভিস অফিসের ভেতরে মো. সালাম (৩৫) নামে আরও এক রোহিঙ্গাকে গুলি করে পালিয়ে যায় একদল সশস্ত্র সন্ত্রাসী। এসময় ৫-৬ রাউন্ড গুলি করা হয়েছে। রোহিঙ্গা সালামের পিঠে গুলি লেগে জখমপ্রাপ্ত হয়েছে বলে জানিয়েছেন উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী। তাকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
৮ এপিবিএন এর সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মোহাম্মদ ফারুখ আহমেদ জানান, ২০/২৫ জনের একদল দুর্বৃত্ত শ্বশুরবাড়িতে ভাত খাওয়া অবস্থা থেকে জসিমকে ধরে এনে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল বুধবার বিকেল ৫টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন এপিবিএন পুলিশের অধিনায়ক মো. আমির জাফর। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসিডনিতে অভিষেক স্মরণীয় করে রাখতে চায় বাংলাদেশ
পরবর্তী নিবন্ধডিজিএফআইয়ের নতুন মহাপরিচালক হামিদুল হক