শোক ভুলে কর্মীদের জেগে ওঠার আহ্বান ফখরুলের

| শুক্রবার , ৫ আগস্ট, ২০২২ at ৭:১৯ পূর্বাহ্ণ

পুলিশের গুলিতে দলের দুই নেতার মৃত্যুর ঘটনায় কর্মীদের কান্নাকাটি ছেড়ে জেগে ওঠার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে ভোলা ছাত্রদলের সভাপতি নূরে আলমের জানাজার আগে সংক্ষিপ্ত বক্তব্যে উপস্থিত নেতাকর্মীর উদ্দেশে তিনি এ আহ্বান জানান। খবর বিডিনিউজের।

মির্জা ফখরুল বলেন, আজকে আর কোনো রোদন নয়, আর কোনো ক্রন্দন নয়। এখন আমাদেরকে জেগে উঠতে হবে। এই ভয়াবহ কর্তৃৃত্ববাদী ফ্যাসিবাদী সরকারের নির্যাতনের হাত থেকে এই জাতিকে রক্ষা করতে হবে। আমাদের গণতন্ত্রকে প্রতিষ্ঠা করতে হবে, আমাদের গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে নিয়ে এসে ৩৫ লক্ষ মামলার অবসান ঘটাতে হবে।

‘আন্দোলনের মধ্য দিয়ে সরকার পতনের’ ডাক দিয়ে বিএনপি মহাসচিব বলেন, এই অবস্থা থেকে উত্তরণ ঘটাতে প্রয়োজন সমস্ত জাতির ঐক্যবদ্ধ আন্দোলন। আমরা শান্তিপূর্ণভাবে ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে গণআন্দোলন সৃষ্টি করে আমাদের এই সন্তান, আমাদের ভাই নূরে আলমের হত্যার প্রতিশোধ নেব ইনশাল্লাহ। তিনি বলেন, আজকে আমি আপনাদেরকে অনুরোধ করব, আপনারা সবাই শান্ত হয়ে থাকবেন। শান্তিপূর্ণ গণতান্ত্রিক সংগ্রামের মধ্য দিয়ে আমরা ইনশাল্লাহ আমাদের লক্ষ্যে পৌঁছাতে সক্ষম হব।

পূর্ববর্তী নিবন্ধবাদশাহ মিয়া চৌধুরী : চট্টগ্রামের স্যার সৈয়দ আহমদ
পরবর্তী নিবন্ধআগামী নির্বাচনে বিএনপির ইমাম কে, জনগণ জানতে চায় : কাদের