শেরশাহে দুই শতাধিক অবৈধ দোকান ও দখলদার উচ্ছেদ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৯ অক্টোবর, ২০২০ at ৪:৪৩ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদ বোস্তামি থানাধীন শেরশাহ কলোনি এলাকায় সড়ক ও ফুটপাত উদ্ধারে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে চট্টগ্রাম সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে দখলমুক্ত জায়গার পরিমাণ প্রায় ৪০ শতক। গতকাল ১৮ অক্টোবর চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) উদ্যোগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ও স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা ও দায়রা জজ) জাহানারা ফেরদৌসের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত এ উচ্ছেদ অভিযান চালায়। অভিযানকালে চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা মুফিদুল আলম, সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা, কর্মচারী, র‌্যাব-৭, বায়েজিদ থানা পুলিশ, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, ৩০ আনসার ব্যাটেলিয়ান, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, পিডিবির কর্মকর্তারা সহায়তা করেন।
অভিযানে বায়েজিদ এলাকার শেরশাহ মেইন রোড, শিল্প এলাকা রোড, আবাসিক এলাকা রোডের প্রায় ২ শতাধিক অবৈধ দোকানপাট ও দখলদারকে উচ্ছেদ করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী জানান, এগুলো মূলত ফুটপাত দখল করে গড়ে ওঠা অবৈধ ভাসমান দোকান। এ অভিযানের মাধ্যমে সড়ক ও ফুটপাত পুনরুদ্ধার করা হয়েছে।
তবে দোকানদারদের অভিযোগ, তারা হোল্ডিং ট্যাঙ দিয়ে ট্রেড লাইসেন্স সহকারে ব্যবসা করে আসছিলেন। তাদের বিদ্যুৎ ও গ্যাসের সংযোগও আছে। উচ্ছেদের আগে তাদের নোটিশ দেয়া হয়নি। হঠাৎ করে উচ্ছেদ করায় দোকানের সব মালামাল নষ্ট হয়ে গেছে।

পূর্ববর্তী নিবন্ধপরকিয়া, তাই পরিকল্পিত হত্যা
পরবর্তী নিবন্ধসম্পদের হিসেব দিতে ‘পিএ’এজাজকে দুদকের নোটিশ