শেখ হাসিনার বিকল্প নেই

জন্মদিনে নানা আয়োজন

আজাদী ডেস্ক | বৃহস্পতিবার , ২৯ সেপ্টেম্বর, ২০২২ at ১০:৪৯ পূর্বাহ্ণ

বাঙালির সমৃদ্ধির পথে এগিয়ে চলার বাতিঘর, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন চট্টগ্রাম নগরী ও বিভিন্ন উপজেলায় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে নানা কর্মসূচির মধ্যদিয়ে উদযাপিত হয়েছে। গতকাল দিনব্যাপী কর্মসূচিতে ছিল কেক কাটা, দোয়া মাহফিল, র‌্যালি, আলোচনা সভা ও খাবার বিতরণ। আলোচনা সভায় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। শেখ হাসিনার বিকল্প কেবল শেখ হাসিনাই। সারাবিশ্বে শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল।
চট্টগ্রাম জেলা পরিষদ : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উদযাপন উপলক্ষে চট্টগ্রাম জেলা পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। গতকাল বুধবার জেলা পরিষদের অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা পরিষদ প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি এম এ সালাম। সভাপতিত্ব করেন প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।
প্রধান অতিথির বক্তব্যে এম এ সালাম বলেন, শেখ হাসিনার কোনো বিকল্প নেই। শেখ হাসিনার বিকল্প কেবল শেখ হাসিনাই। সকল প্রতিকূলতা এবং ষড়যন্ত্র উপেক্ষা করে শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। দেশের মানুষের সকল আশা-আকাঙ্ক্ষা পূরণ করে চলেছেন। তার নেতৃত্বে বিগত এক যুগে দেশের মানুষের মাথাপিছু আয় পাঁচগুণ হয়েছে। স্বল্পোন্নত দেশ থেকে মধ্যম আয়ের উন্নয়নশীল দেশে উত্তরণ ঘটেছে। বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দা ও করোনা মহমারীর মধ্যে দেশের অর্থনীতি সচল থেকেছে। সারাবিশ্বে শেখ হাসিনা উন্নয়নের রোল মডেল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুল ইসলামসহ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন চট্টগ্রাম সিটি বিশ্ববিদ্যালয় কলেজ জামে মসজিদের খতীব মাওলানা আবু সাঈদ নুরী।
বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগ : বোয়ালখালী প্রতিনিধি জানান, বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়েছে। গতকাল বুধবার বিকেলে বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ মাঠে সংগঠনের সভাপতি নুরুল আমিন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ৮ আসনের সাংসদ মোছলেম উদ্দিন আহমদ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এস এম সেলিম, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক বোরহান উদ্দিন মোহাম্মদ এমরান, শাহ নেওয়াজ হায়দার শাহীন প্রমুখ।
চুয়েট : প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন বর্ণাঢ্য আয়োজনে উদ্‌যাপন করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) পরিবার। এ উপলক্ষে গতকাল দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এ সময় প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য, দীর্ঘায়ু এবং উত্তরোত্তর সাফল্য কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন চুয়েট কেন্দ্রীয় জামে মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ ক্বারী মাওলানা নুরুল্লাহ। চুয়েট পরিবারের পক্ষ থেকে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক ড. সুনীল ধর, অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম প্রমুখ। চুয়েট স্টাফ এসোসিয়েশনের পক্ষ থেকেও কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালিত হয়।
চকরিয়া : চকরিয়া প্রতিনিধি জানান, কক্সবাজারের চকরিয়া উপজেলায় নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে পালন করা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন। এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম। গতকাল বুধবার সকাল থেকে দিনভর উপজেলার সকল ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়। বিকেলে চকরিয়া পৌরশহরের সিস্টেম কমপ্লেক্সে পৌরসভা আওয়ামী লীগের উদ্যোগে পালিত হয় জন্মদিন। এ উপলক্ষে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা ও কেক কাটা হয়। পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লায়ন আলমগীর চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এমপি জাফর আলম।
প্রিমিয়ার ইউনিভার্সিটি : প্রিমিয়ার ইউনিভার্সিটির জিইসি মোড়স্থ ক্যাম্পাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন বলেন, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা অভূতপূর্ব উন্নয়নের মাধ্যমে বাংলাদেশকে সোনার বাংলায় পরিণত করতে চলেছেন। তার উন্নয়নের কারণে বাংলাদেশ আজ বিশ্বমানচিত্রে গৌরবের আসনে অধিষ্ঠিত। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য প্রফেসর ড. কাজী শামীম সুলতানা, ট্রেজারার প্রফেসর একেএম তফজল হক, রেজিস্ট্রার খুরশিদুর রহমান, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ মুহাম্মদ ইব্রাহিম ও ব্যবসা-শিক্ষা অনুষদের সহকারী ডিন প্রফেসর এম. মঈনুল হক।
মুরাদপুর বি ইউনিট আ. লীগ : গতকাল সকালে মুরাদপুর বঙ্গবন্ধু চত্বরে মুরাদপুর (বি-ইউনিট) আ. লীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালিত হয়। এ উপলক্ষে ইউনিট আ. লীগের সভাপতি কফিল উদ্দিনের সভাপতিত্বে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়। এতে বক্তব্য রাখেন ৮নং শুলকবহর ওয়ার্ডের কাউন্সিলর মোরশেদ আলম, নাজমুল আহসান, প্রিয়লাল গোস্বামী, আজিজ উল্লাহ প্রমুখ।
মহানগর স্বেচ্ছাসেবক লীগ : বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার জন্মদিনে মহানগর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে নগরীর আগ্রাবাদ কনভেনশন হলে কোরআন খতম, দোয়া মাহফিল, আলোচনা সভা, কেক কাটা ও শিশু-দুস্থদের মাঝে খাবার বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দেবাশীষ নাথ দেবুর সভাপতিত্বে এবং মো. সাইফুদ্দীন ও আব্দুল আল মামুনের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড. এ এইচ এম জিয়া উদ্দীন।
চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগ : গতকাল সকাল ১০টায় চকবাজার ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে সংক্ষিপ্ত আলোচনা সভা ও কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করা হয়। ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোজাহেরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট শাহেদুল আজম শাকিলের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ.কে.এম আনিসুজ্জামান, কে.এম ফজলুল হক কাজল প্রমুখ।
মহিউদ্দিন চৌধুরী স্মৃতি পরিষদ : মহিউদ্দিন চৌধুরী স্মৃতি পরিষদের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করা হয়েছে। হযরত আমানত শাহ (র.) মাজার সংলগ্ন তানজিমুল মোছলেমিন এতিমখানা ও হেফজখানায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন নেছার আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন ফরিদ মাহমুদ, বীর মুক্তিযোদ্ধা সিএনসি জাহাঙ্গির আলম, এতিম খানার পরিচালক হাফেজ মো. আমান উল্ল্যা, শেখ নাছির আহমেদ, আশরাফুল গনি, পলাশ খাস্তগীর প্রমুখ।
মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়ন : মেঘনা পেট্রোলিয়াম শ্রমিক ইউনিয়নের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন এক দোয়া মাহফিলের মধ্যদিয়ে উদযাপন করা হয়। এতে উপস্থিত ছিলেন কোম্পানির হিসাব ও অর্থ বিভাগের মহাব্যবস্থাপক কাজী মনোয়ার দীলদার, বিপণন বিভাগের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন, পরিচালন বিভাগের মহাব্যবস্থাপক মাহবুবুন নূর, মানবসম্পদ বিভাগের মহাব্যবস্থাপক টিপু সুলতান, ইউনিয়নের সভাপতি সাদিকুর রহমান, সাধারণ সম্পাদক হামিদুর রহমান, কার্যকারী সভাপতি মো. শাহজাহান, তৌহিদ হোসেন, মো. আইয়ুব, জহিরউদ্দিন মো. আকবর প্রমুখ।
চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন পালন করলেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। গতকাল চেম্বারের সেমিনার হলে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সাবেক এমপি সাহিবা নাহার বেগম। সভাপতির বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির প্রেসিডেন্ট ইনচার্জ ও সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট আবিদা মোস্তাফা। আরও বক্তব্য রাখেন চিটাগাং উইম্যান চেম্বারের ভাইস-প্রেসিডেন্ট রেখা আলম চৌধুরী, পরিচালক রেবেকা নাসরিন, সাবিনা কাইয়ুম, নূজহাত নূয়েরী কৃষ্টি, ফাতেমা ইসলাম লিজা, প্রাক্তন পরিচালক আক্তার বানু ফেন্সী, চৌধুরী জুবাইয়ার সাকী জিপসী, জাহানারা আবেদীন।
চট্টগ্রাম ওয়াসা : প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে চট্টগ্রাম ওয়াসায় বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল খতমে কোরআন ও মিলাদ মাহফিল এবং আলোচনা সভা। সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী এ,কে,এম ফজলুল্লাহ। জনসংযোগ কর্মকর্তা কাজী নুরজাহান শীলার সঞ্চালনায় সভায় চট্টগ্রাম ওয়াসার উপ-ব্যবস্থাপনা পরিচালক (প্রশাসন/ অর্থ), সচিব, বাণিজ্যিক ব্যবস্থাপক, প্রধান প্রকৌশলী এবং সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।
স্বাধীনতা নারী শক্তি : চট্টগ্রাম-১১ আসনের সাংসদ এম. এ. লতিফ কর্তৃক নারী সমাজের মানোন্নয়নে প্রতিষ্ঠিত নারী সংগঠন ‘স্বাধীনতা নারী শক্তি’ সহযোগিতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এক আলোচনা ও দোয়া মাহফিল নগরীর আগ্রাবাদে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সংসদ সদস্য এম. এ. লতিফ বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মাহবুবুল হক মিয়া, ওমর হাজ্জাজ, ওমর মোক্তাদির, হালিমা বারেক, মোহছেনা আক্তার, গোলতাজ বেগম শান্তা প্রমুখ।

পূর্ববর্তী নিবন্ধআমিরাতে হিফজুল কোরআন প্রতিযোগিতার বাছাই পর্বে প্রথম হলেন চট্টগ্রামের বুশরা
পরবর্তী নিবন্ধবিএম ডিপো পরিদর্শনে এইচঅ্যান্ডএম ও মার্সক লাইনের প্রতিনিধিদল