শেখ হাসিনাকে ফিরিয়ে এনে সকল হত্যাকাণ্ডের বিচার করতে হবে

মহানগর জামায়াতের সভায় শাহজাহান চৌধুরী

| বুধবার , ৯ অক্টোবর, ২০২৪ at ৬:৫৮ পূর্বাহ্ণ

বাংলাদেশ জামায়াতে ইসলামীর চট্টগ্রাম মহানগরীর আমীর শাহজাহান চৌধুরী বলেছেন, দীর্ঘ ১৮ বছর ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকার জামায়াত শিবিরকে নিশ্চিহ্ন করার জন্য নেতাকর্মীদের হত্যা করেছে। চরম অত্যাচার নির্যাতন, গুম, খুন ও অপহরণ করে জামায়াত শিবিরকে স্তব্ধ করতে পারেনি। আওয়ামী লীগ একটি মানুষ হত্যাকারী দল। ফ্যাসিস্ট ও জালিমদের দল। খুনী ছাত্রলীগের নেতাকর্মীদের এবং স্বৈরাচারী কায়দায় পুলিশ দিয়ে হামলা, মামলা এবং চাঁদাবাজি, দখলবাজি, লুটপাট, চুরি, ডাকাতিসহ হেন কাজ নাই যা আওয়ামী লীগ করেনি। ২০০৬ সালে প্রকাশ্য লগি বৈঠার হামলা চালিয়ে ২৮ অক্টোবর দিবালোকে মানুষ হত্যা করে লাশের ওপর নৃত্য করেছে যা পৃথিবীর ইতিহাসে বিরল। ২০১৩ সালের ৫ মে ঢাকার শাপলা চত্বরে গভীর রাতের অন্ধকারে ব্রাশ ফায়ার করে হাজার হাজার আলেম ওলামাদের হত্যা করেছে আওয়ামী লীগ সরকার। ২০২৪ সালে হাজার হাজার ছাত্রজনতাকে হত্যা করে দেশ ছেড়ে পালিয়েছে শেখ হাসিনা।

চট্টগ্রাম মহানগরীর আইনআদালত বিভাগীয় দায়িত্বশীলদের সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। তিনি অবিলম্বে শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে এনে সকল হত্যাকাণ্ডের বিচার করার দাবি জানান এবং জামায়াতের নেতাকর্মীদের বিরুদ্ধে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের পুলিশ কর্তৃক দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও দুর্নীতিবাজ, খুনী ও চিহ্নিত সন্ত্রাসী আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীদের প্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানান।

দেওয়ানবাজারস্থ নগর জামায়াতের কার্যালয়ে নগর নায়েবে আমীর আইন আদালত বিষয়ক সাবকমিটির আহ্বায়ক মুহাম্মদ নজরুল ইসলামের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নগর জামায়াতের সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন, নগর এসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার, মুহাম্মদ উল্লাহ ও ফয়সাল মুহাম্মদ ইউনুস, নগর কর্মপরিষদ সদস্য ডা. মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, নগর ছাত্রশিবির উত্তর শাখার সভাপতি ফখরুল ইসলাম, নগর দক্ষিণ সভাপতি মুহাম্মদ শহীদুল ইসলাম প্রমুখ্ল। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধচাকরিতে পুনর্বহালের দাবি চসিকের ৪০ প্রতিবন্ধী পরিচ্ছন্ন কর্মীর
পরবর্তী নিবন্ধথ্যালাসেমিয়া সচেতনতা বিষয়ে প্রবর্তক স্কুল এন্ড কলেজে সেমিনার