শেখ পরিবারের নামে বরাদ্দ প্লট বাতিল চেয়ে রিট মামলা

| বুধবার , ১১ সেপ্টেম্বর, ২০২৪ at ৮:৪৮ পূর্বাহ্ণ

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নামে রাজউকের বরাদ্দ করা প্লট বাতিল চেয়ে রিট আবেদন করেছেন ১০ জন আইনজীবী। অ্যাডভোকেট মোহাম্মদ মিসবাহ উদ্দীনসহ সুপ্রিম কোর্টের এই ১০ আইনজীবী গতকাল মঙ্গলবার রিট আবেদনটি করেন।

মিসবাহ উদ্দীন জানান, তারা শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের নামে বরাদ্দ ছয়টি প্লটসহ পূর্বাচল প্রকল্পে দেওয়া সব অবৈধ বরাদ্দ বাতিলের নির্দেশনা চেয়েছেন। প্লট বরাদ্দের প্রক্রিয়ায় ‘ক্ষমতার অপব্যবহার ও আইন লঙ্ঘন’ ঘটেছে বলে রিট আবেদনে অভিযোগ করা হয়েছে। খবর বিডিনিউজের।

রাজউকের প্রস্তাবিত কূটনৈতিক জোনে ২৭ নম্বর সেক্টরের ২০৩ নম্বর রোডের আশপাশের এলাকায় শেখ হাসিনা, তার ছেলে সজীব ওয়াজেদ জয়, মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল, ছোট বোন শেখ রেহানা এবং তার ছেলেমেয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক ও আজমিনা সিদ্দিকের নামে প্লটগুলো বরাদ্দ দেওয়া হয়েছে।

এসব বরাদ্দ বাতিলের পাশাপাশি দুর্নীতি দমন কমিশনকে এ বিষয়ে তদন্তের নির্দেশ দিতে আর্জি জানানো হয়েছে রিট আবেদনে। সেইসঙ্গে হাই কোর্টের একজন প্রাক্তন বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশনার চাওয়া হয়েছে। গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, রাজউকের চেয়ারম্যান, পূর্বাচল প্রকল্পের পরিচালকসহ শেখ হাসিনা, শেখ রেহানা, সজীব ওয়াজেদ জয়, সায়মা ওয়াজেদ পুতুল, রাদওয়ান মুজিব সিদ্দিক ও আজমিনা সিদ্দিককে বিবাদী করা হয়েছে এ রিট মামলায়।

পূর্ববর্তী নিবন্ধদৈনিক আজাদীর প্রতিষ্ঠাবার্ষিকীতে আমানত খান (র.) দরগাহে মিলাদ মাহফিল
পরবর্তী নিবন্ধরাঙামাটি মেডিকেল কলেজে বিক্ষোভ