শূন্যরেখায় গোলাগুলি রোহিঙ্গা মাদক কারবারিদের সঙ্গে : স্বরাষ্ট্রমন্ত্রী

| বুধবার , ১৬ নভেম্বর, ২০২২ at ৭:০৯ পূর্বাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বান্দরবানের তুমব্রু সীমান্তের শূন্য রেখায় আইনশৃঙ্খলা বাহিনীর গোলাগুলির ঘটনা ঘটেছে রোহিঙ্গা মাদক কারবারিদের সঙ্গে। গতকাল ঢাকায় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, গোয়েন্দা সংস্থার খবরের ভিত্তিতে মাদকবিরোধী অভিযান চালানো হচ্ছিল। দুর্ঘটনাবশত একজন অফিসার সেখানে গুলিবিদ্ধ হয়ে মারা গেছেন। তিনি কীভাবে গুলিবিদ্ধ হলেন এবং কোন মাদক কারবারিরা তাকে গুলি ছুড়ল, এসব বিষয় নিয়ে আমরা কাজ করছি। এ ঘটনার সত্য উদঘাটন করে আমরা
পরবর্তীতে জানাব। খবর বিডিনিউজের।
নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে কোনারপাড়া শূন্যরেখায় সোমবার সন্ধ্যায় চোরাচালানিদের সঙ্গে সংঘর্ষে সামরিক বাহিনীর এক কর্মকর্তা নিহত এবং র‌্যাবের এক সদস্য আহত হওয়ার খবর রাতে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পক্ষ থেকে জানানো হয়। আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, নিহত ব্যক্তি বাংলাদেশ বিমানবাহিনীর একজন কর্মকর্তা। তিনি প্রতিরক্ষা গোয়েন্দা সংস্থা ডিজিএফআইয়ে কর্মরত ছিলেন। তবে তার নাম প্রকাশ করা হয়নি।
আহত র‌্যাব সদস্য সোহেল বড়ুয়া (৩০) র‌্যাব-১৫ কঙবাজার ব্যাটালিয়নে কর্মরত। তাকে কঙবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে রাতেই এয়ার অ্যাম্বুলেন্সে করে ঢাকায় পাঠানো হয়।
গতকাল ঢাকার মিরপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের অনুষ্ঠানের পর সাংবাদিকরা তুমব্রুর ঘটনা নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। জবাবে তিনি বলেন, অভিযানের জায়গাটি নোম্যান্সল্যান্ড। সেখানে কয়েক হাজার রোহিঙ্গা জনগোষ্ঠীর অবস্থান বলে জানা গেছে। যখন এ ধরনের অভিযানে যাওয়া হয় তখন গোয়েন্দা সংস্থার পরিকল্পনামাফিক অভিযান হয়ে থাকে।

পূর্ববর্তী নিবন্ধসংরক্ষিত কাউন্সিলরের বিরুদ্ধে আইন অমান্য করে সনদ ইস্যুর অভিযোগ
পরবর্তী নিবন্ধআসছে শীত, বাড়ছে শীতবস্ত্রের কদর